দস্তগীর হোটেলে নেহারিতে নাড়িভুঁড়ি ও দড়ি!

266

নগরীর মোমিন রোড়ের দস্তগীর হোটেলে নিয়মিতভাবে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও সংরক্ষণ করা হয়। গত রবিবার সকালে কয়েকজন ব্যক্তি নাস্তা করতে গেলে নেহারির সাথে গরুর নাড়িভুঁড়ি ও দড়ি দেখতে পান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিলে দস্তগীর হোটেলের খাবারের মান নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এমন অভিযোগের দুইদিনের মাথায় হোটেলটিতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।
গ্রাহকদের অভিযোগ, দস্তগীর হোটেলের ম্যানেজার থেকে শুরু করে হোটেল বয়রা প্রায় সময় দুর্ব্যবহার করেন। হোটেলটির পরিবেশ সব সময় অপরিষ্কার-অপরিচ্ছন্ন থাকে, খাবারের মানও জঘন্য। প্রায় সময়ই নোংরা-বাসি-পচা খাবার গ্রাহকদের পরিবেশন করা হয়। এসব নিয়ে কিছু বললে কাউন্টারে বসা ম্যানেজাররা গ্রাহকের সাথে দুর্ব্যবহার করেন এমনকি মারধর করতেও তেড়ে আসেন। এ এলাকায় কাছাকাছি আর হোটেল না থাকায় তারা যাচ্ছেতাই করে যাচ্ছে দীর্ঘদিন ধরেই।
অভিযানকালে দস্তগীর হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ব্যবহারের অপরাধে মোগল বিরানি হাউসকে এক লাখ ২০ হাজার টাকা ও নোংরা রান্নাঘরে খাদ্যদ্রব্য তৈরির অপরাধে কায়েস হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।