তরুণীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

9

নিজস্ব প্রতিবেদক

নগরের কোতোয়ালী থানার একটি হত্যা মামলায় ইউছুফ বিন আলম (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
গতকাল দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভ‚ঁঞার আদালত এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামি হলেন নোয়াখালী জেলার চর জব্বর থানার চর মজিদ এলাকার জহুর আলমের ছেলে ইউছুফ।
আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি ইউছুফ বিন আলমকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, তা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলা দায়ের হওয়ার পর থেকে ইউছুফ বিন আলম পলাতক রয়েছেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালের ৫ মে নগরের কোতোয়ালী থানার স্টেশন রোডে হোটেল ছোবাহান (আবাসিক) এর ১০৬ নম্বর কক্ষে ইউছুফ বিন আলম ও তরুণী রিমা স্বামী-স্ত্রী পরিচয়ে উঠেন। একই মাসের ৭ মে ভোর সাড়ে পাঁচটার দিকে ইউছুফ বিন আলম নাস্তা আনার কথা বলে রিমাকে রুমে তালাবদ্ধ রেখে বাইরে যান। একইদিন ১২টা পর্যন্ত ইউছুফ বিন আলম ফিরে না আসায় হোটেলের কর্তৃপক্ষ রুম পরিস্কার করতে গিয়ে কোন সাড়া শব্দ না পাওয়ায় রুমের তালা ভেঙে পুলিশ রিমার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় তৎকালীন কোতোয়ালী থানার এসআই সেকেন্দার আলী বাদী হয়ে মামলা করেন। এ মামলা পুলিশ তদন্ত শেষে ২০০৬ সালের ২৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০০৮ সালের ৮ জুন আদালতে আসামি ইউছুফ বিন আলমের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালতে মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।