টাইগারপাসে শিশু অপহরণকারী আটক

11

নিজস্ব প্রতিবেদক
বন্দর থানা এলাকা থেকে শিশু অপহরণকারী চক্রের মূলহোতা মো. জিয়াউদ্দিন প্রকাশ পিয়ারুকে আটক করেছে র‌্যাব-৭। গতকাল মঙ্গলবার টাইগারপাস এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক মো. জিয়াউদ্দিন প্রকাশ পিয়ারু কক্সবাজার জেলার চকরিয়া থানার শান্তিনগর এলাকার মো. জহির উদ্দিনের ছেলে।
র‌্যাব জানিয়েছেন, গত ৯ আগস্ট বন্দর থানা এলাকা থেকে ১ বছর ৭ মাসের শিশুকে অপহরণ করে মুক্তিপণ হিসেবে টাকা দাবি করে অপহরণকারীরা। এ ঘটনায় গত ১১ আগস্ট শিশুর বাবা মো. জাকির হোসেন বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। মামলা নম্বর- ১১।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার গতকাল মঙ্গলবার জানান, চক্রের মূল হোতা টাইগারপাস এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে অভিযান চালিয়ে মো. জিয়াউদ্দিন প্রকাশ পিয়ারুকে আটক করা হয়। জিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণের সত্যতা স্বীকার করেন। বন্দর থানার শিশু অপহরণ মামলার এক নম্বর আসামি তিনি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে গত ১০ আগস্ট র‌্যাব-৭ অভিযান চালিয়ে কক্সবাজার জেলার পেকুয়া থানার চৌমুহনী এলাকা থেকে একই মামলার এজাহারভুক্ত আরো দুই আসামিকে আটক এবং অপহৃত শিশুকে উদ্ধার করে।