চট্টগ্রাম কলেজের নতুন অধ্যক্ষ মোজাহেদুল ইসলাম চৌধুরী

11

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী। এর আগে তিনি চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ পদে কর্মরত ছিলেন।
গতকাল রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ ২- শাখার উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বর্তমান কর্মস্থল থেকে ১৭ এপ্রিলের মধ্যে অবমুক্ত হতে প্রজ্ঞাপনে বলা হয়।
অধ্যাপক মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কদলপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চতুর্দশ বিসিএস পরীক্ষার মাধ্যমে ১৯৯৩ সালে ইসলামি শিক্ষার প্রভাষক হিসেবে শিক্ষা ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন সময়ে চট্টগ্রামের সরকারি সিটি কলেজ, বাংলাদেশ মিলিটারি একাডেমি, মাদ্রাসা-ই-আলিয়া, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ও চট্টগ্রাম কলেজে অধ্যাপনা করেন। চট্টগ্রাম কলেজে উপাধ্যক্ষ হিসেবে পদায়নের আগে তিনি চট্টগ্রাম কলেজের আরবি ও ইসলামি শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্বে ছিলেন।
উল্লেখ্য, চলতি বছরের ৩ জানুয়ারি চট্টগ্রাম কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী অবসরজনিত ছুটিতে গেলে তিনি (অধ্যাপক মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী) উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।