চট্টগ্রামে ছিনতাই করে তারা চলে যায় নিজ এলাকায়

12

মাইক্রোবাসে যাত্রী তুলে সর্বস্ব কেড়ে নেওয়া চক্রের আরও তিন সদস্য চট্টগ্রামে গ্রেপ্তার হয়েছে। নগরীর পাহাড়তলী এলাকা থেকে গত রবিবার এ তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তার তিনজন হলেন- সরোয়ার হোসন ওরফে জনি ওরফে মনু (৩৪), মো. রিপন (৩২) ও তসলিমা বেগম (৩৬)।
মনু এ চক্রের মূল হোতা এবং তসলিমা গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার ষ পৃষ্ঠা ৭, কলাম ৩.
ষ প্রথম পৃষ্ঠার পর
মিজানুর রহমান ওরফে চাঁন মিয়ার স্ত্রী বলে জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ। খবর বিডিনিউজের
সোমবার র‌্যাব জানায়, এ চক্রের ১০ সদস্যের মধ্যে নয়জন গ্রেপ্তার হয়েছে। আগে ছয় জনকে গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ।
এ বিষয়ে চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলনে র‌্যাব- ৭ এর অধিনায়ক ইউসুফ জানান, এ চক্রের সদস্যরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসে যাত্রী তুলে ছিনতাই করলেও তারা কেউই চট্টগ্রামের বাসিন্দা নয়, তাদের সবার বাড়ি বরিশাল অঞ্চলে। মূলত চট্টগ্রামে এসে তারা ছিনতাই করে নিজ এলাকায় চলে যেত।
গত ১৯ ডিসেম্বর হোসেন মাস্টার নামের এক প্রবাসীকে অলংকার থেকে জোরারগঞ্জ নেওয়ার কথা বলে মাইক্রোবাসে তোলে তারা। তিনি বিমানের টিকিট কিনতে নগরীর আগ্রাবাদে গিয়েছিলেন।
মাইক্রোবাসে করে তাকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে সর্বস্ব কেড়ে নিয়ে কুমিল্লার চৌদ্দগ্রামের বেতারিয়া এলাকায় রাস্তায় ফেলে দেওয়া হয়। গুরুতর আহত হোসেন একদিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে চট্টগ্রামের পাহাড়তলী থানায় মামলা করেন।
র‌্যাব-৭ অধিনায়ক জানান, হোসেন মাস্টারকে যে মাইক্রোবাসে তুলে সর্বস্ব নিয়ে মহাসড়কে ফেলে দেওয়া হয়েছিল, সেই গাড়িতে মনু ও রিপনও ছিল। যে গাড়ি সেদিন ব্যবহার করা হয়েছিল, সেটি ছিল চাঁন মিয়ার মালিকানাধীন। তবে নিবন্ধন করানো ছিল তার স্ত্রী গ্রেপ্তার তসলিমার নামে।
এর আগে গত ১২ জানুয়ারি এ ঘটনায় নগরীর অলংকার মোড় থেকে নগর গোয়েন্দা, আকবর শাহ ও পাহাড়তলী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মো. শাহ আলম আকন (৩২), আবুল কালাম (৪৭), মো. জাকির হোসেন সাঈদ (৩৬), মো. আল আমিন (২৯), মিজানুর রহমান ওরফে চাঁন মিয়া (৫৩) ও নাহিদুল ইসলাম ওরফে হারুণ (৩১) নামে ছয় জনকে গ্রেপ্তার করে।
এদের মধ্যে হারুন ও চাঁন মিয়া ছাড়া অন্যরা হোসেন মাস্টারের সর্বস্ব হাতিয়ে নেওয়ার ঘটনার দিন জড়িত ছিল বলে জানিয়েছিলেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (বন্দর) নোবেল চাকমা।