চকরিয়ায় বেপরোয়া মার্ছা বাসের ধাক্কায় কলেজছাত্র নিহত

35

চকরিয়া প্রতিনিধি
কক্সবাজারের চকরিয়ায় মার্ছা পরিবহনের বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় মো. তানভীরুল ইসলাম সায়মন (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় একই মোটরসাইকেলের আরোহী শহিদুল ইসলাম বাপ্পি (১৯) নামে অপর এক যুবক গুরুতর আহত হয়। তাকে আশংকাজনক অবস্থায় প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সায়মন চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ছড়ার পূর্বকূল এলাকার মো. তাজুল ইসলামের একমাত্র ছেলে। এ বছর তিনি চট্টগ্রাম ওমরগণি এমইএস (বিশ^বিদ্যালয়) কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। এছাড়া গুরুতর আহত কলেজ ছাত্র শহিদুল ইসলাম বাপ্পি একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বানিয়ারছড়া মাহামুদ নগর এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী রাস্তার মাথা সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে বরইতলী একতা বাজার (গরুর বাজার) থেকে মোটরসাইকেল নিয়ে বন্ধু শহীদুল ইসলাম বাপ্পির সাথে মহাসড়ক দিয়ে চকরিয়া পৌর সদরে আসছিলেন সায়মন। এ সময় তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী রাস্তার মাথা পার হয়ে কিছুদূর যাওয়ার পরপরই কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী মার্ছা পরিবহনের একটি বেপরোয়া গতির যাত্রীবাহী বাস ( চট্টমেট্রো ব ১১-১৩১৬) তাদেরকে মুখোমুখি অবস্থায় চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান কলেজ ছাত্র সায়মন। এ সময় মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে গিয়ে গুরুতর আহত হয় সায়মনের বন্ধু বাপ্পি। ঘটনার পরপরই স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বাপ্পিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করেন। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় বাপ্পির স্বজনরা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনিসুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ ছাত্র সায়মনের লাশ উদ্ধার করে ফাঁড়িতে আনা হয়। পরে নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে তার লাশ মঙ্গলবার বিকালে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত গাড়ি দুইটি জব্দ করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়াও চলমান রয়েছে বলে জানান তিনি।