চকরিয়ার দুই ব্যবসায়ী ঢাকায় গিয়ে নিখোঁজ

20

ব্যবসায়ের কাজে ঢাকায় গিয়ে নিখোঁজ হয়েছেন চকরিয়া উপজেলার দুই তামাক ব্যবসায়ী। গত রবিবার সকাল সাড়ে ৯টায় কক্সবাজার থেকে ইউএস বাংলা বিমান যোগে ঢাকায় গিয়ে সকাল সাড়ে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর থেকেই নিখোঁজ হন তারা।
নিখোঁজ ব্যবসায়ীরা হলেন, উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বাসিন্দা মৃত বদিউজ্জমানের ছেলে শাহ আলম (৪৮) ও একই উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও স্থানীয় আব্দুর রহমানের ছেলে রশীদ আহমদ (৫০)। এদিকে নিখোঁজের ৩২ ঘণ্টা পরও গতকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত তাদের কোন সন্ধান না মেলায় নিখোঁজ তামাক ব্যবসায়ী শাহ আলমের নিকট আত্মীয় মো. মাহবুবুর রহমান বাদী হয়ে ঢাকা বিমান বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (নং-৮৬৭, তাং ২১/১০/২০১৯ ইং) করেছেন।
থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে মো. মাহবুবুর রহমান দাবি করেন, রবিবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় কক্সবাজার থেকে ইউএস বাংলা বিমান যোগে ঢাকায় গিয়ে সকাল সাড়ে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন চকরিয়ার দুই তামাক ব্যবসায়ী শাহ আলম ও রশীদ আহমদ মেম্বার। বিমানবন্দর থেকে নেমে তারা ব্যবসায়ের কাজে বনানী যাওয়ার কথা থাকলেও সেখানে যাননি। বিমানবন্দর থেকে বের হওয়ার পর তাদের দুই জনের ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে। দীর্ঘ ৩২ ঘন্টা ধরে ঢাকার বিভিন্ন জায়গায় আতœীয় স্বজন ও পরিচিত লোকজনের কাছে দুই তামাক ব্যবসায়ীর ব্যাপারে খোঁজ খবর নেওয়ার পর তাদের হদিস না মেলায় অবশেষে বিমান বন্দর থানায় সাধারণ ডায়েরী করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানার (ওসি) মো. নুরে আজম মিয়া বলেন, চকরিয়ার দুই ব্যবসায়ী ঢাকার বিমানবন্দর এলাকায় নিখোঁজ হয়েছেন জানিয়ে মো. মাহবুবুর রহমান নামে একব্যক্তি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এরপর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় নিখোঁজের ঘটনার ব্যাপারে তারবার্তা পাঠানো হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে পুলিশের অভিযান চলছে বলেও জানান তিনি।