গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ দু’দিন পর ফেরত দিল বিএসএফ

2

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিহত বাংলাদেশি রাখাল সাইফুলের মরদেহ দু’দিন পর ফেরত দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিজিবি-বিএসএফের মধ্যে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের পর সাইফুলের মরদেহ হস্তান্তর করা হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ১৬ বিজিবির (রোকনপুর) কোম্পানি কমান্ডার আব্দুল জব্বার এবং বিএসএফের পক্ষে ১৫৯ বিএসএফের (ইটাঘাটা) কোম্পানি কমান্ডার জয়বীর সিং। খবর বাংলানিউজের
বিএসএফের কাছ থেকে নিয়ে বিজিবি গোমস্তাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলামের কাছে মরদেহটি হস্তান্তর করে। এ বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, বিজিবির কাছ থেকে মরদেহ গ্রহণের পর সাইফুলের স্বজনদের নিকট তা হস্তান্তর করা হয়।
১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ সাদিকুর রহমান জানান, মরদেহ হস্তান্তরের আগে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়। গত ২ এপ্রিল রাতে রোকনপুর সীমান্তের ওপারে ভারতীয় অংশে সাইফুল ইসলামকে গুলি করে হত্যা করে বিএসএফ। পরে বিএসএফ সদস্যরা সেখান থেকে তার মরদেহ নিয়ে যান।
সাইফুল ইসলাম গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের নগরপাড়ার হাসান আলীর ছেলে। তিনি সীমান্তে চোরাচালানের জন্য অবৈধভাবে ভারতে প্রবেশ করলে তাকে গুলি করা হয় বলে জানান স্থানীয়রা।