গণঅবস্থান কর্মসূচির প্রস্তুতি নগর বিএনপির

17

মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার বাংলাদেশ রাষ্ট্রকাঠামোকে ভেঙে চুরমার করে ফেলেছে। তারা এখন প্রশাসন, বিচার বিভাগ, রাষ্ট্রযন্ত্র, এমনকি গণমাধ্যমকেও নিয়ন্ত্রণ করে ফেলেছে। জোর করে ক্ষমতায় ঠিকে আছে। রাষ্ট্রের মালিকানা আজ জনগণের হাতে নেই। এই রাষ্ট্রকে মেরামত ও পুনর্গঠন করতে হবে। আজকে দেশের মানুষ গণতন্ত্রকে মুক্ত করার জন্য আন্দোলন করছে। এই আন্দোলনের অংশ হিসেবে চট্টগ্রামে বুধবার কেন্দ্র ঘোষিত গণঅবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে।
তিনি গতকাল সোমবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে আগামীকাল বুধবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত গণঅবস্থান কর্মসূচি সফল করার লক্ষ্যে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি চট্টগ্রামবাসীকে গণঅবস্থান কর্মসূচি সফল করার আহবান জানিয়ে বলেন, আওয়ামী লীগ নির্যাতন চালিয়ে দেশের জনগণকে দাবিয়ে রাখছে। কিন্তু এসব করে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতেই হবে। যদি নিরপেক্ষ সরকার না থাকে, বিএনপি সে নির্বাচন মেনে নেবে না।
কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন বলেন, আওয়ামী লীগ এখন তত্ত্বাবধায়ক সরকারের বিরোধীতা করছে। কারণ আওয়ামী লীগ এখন সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়। তারা জানে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হলে তারা জিততে পারবে না।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য এই সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এই সরকার থাকলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না। তাই ফয়সালা হবে রাজপথে।
মহানগর বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এমএ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, হাজী মো. আলী, মাহবুব আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, এসএম আবুল ফয়েজ, আনোয়ার হোসেন লিপু, মন্জুর আলম চৌধুরী মন্জু, মোশাররফ হোসেন দিপ্তী, মোহাম্মদ শাহেদ, জেলী চৌধুরী, মন্জুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, মো. আজম, হাজী মো. সালাউদ্দীন, আবদুস সাত্তার সেলিম, আবদুল্লাহ আল হারুন, এম আই চৌধুরী মামুন, জাকির হোসেন, মো. শাহাবুদ্দীন, আবদুল কাদের জসিম, জাহাঙ্গীর আলম, গাজী আইয়ুব আলী, হামিদ হোসাইন, দিদারুল আলম, মো. বখতেয়ার, ইউছুপ জামাল, একেএম পেয়ারু, আবদুল হালিম স্বপন, ইদ্রিস আলী, আজাদ বাঙ্গালি, নকিব উদ্দিন ভূঁইয়া, আবদুল আজিজ, আলী আজম চৌধুরী, ইউছুপ শিকদার, তাহের আহম্মেদ, নজরুল ইসলাম সরকার, মনিরুজ্জামান টিটু, নুরুল হক, মাওলানা শহীদুল্লাহ চিশতী, তোফাজ্জল হোসেন, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদ, গোলজার বেগম প্রমুখ।