ক্যান্সার আক্রান্ত শিশুদের বাঁচাতে চিকিৎসকের বদলি প্রত্যাহারের দাবি

18

ফেসবুকে সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মূর্তজাকে নিয়ে পোস্ট দেওয়ায় একজন স্বনামধন্য চিকিৎসককে চট্টগ্রাম থেকে রাঙামাটি বদলি করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ চিকিৎসকের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন ক্যান্সার আক্রান্ত শিশু ও তাদের অভিভাবকেরা। গতকার বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ‘শত শত গরিব শিশু ক্যান্সার রোগীদের বাঁচাতে অধ্যাপক রেজাউল করিম স্যারের বদলি আদেশ বাতিল করতে হবে’, ‘ক্যান্সার আক্রান্ত শিশুদের বাঁচতে দিন, ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসা নিয়ে ছিনিমিনি বন্ধ করুন’, এসব ব্যানারে মানববন্ধন করেন তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সাধারণ মানুষ ফেসবুকে কে কাকে নিয়ে কি লিখছে তা বুঝি না। আমরা অসহায়, আমরা জটিল রোগের চিকিৎসা পেতে চাই। ক্যান্সারের মত জটিলে রোগে আক্রান্ত আমাদের সন্তানকে বাঁচতে দিন। ক্যান্সারে আক্রান্ত শিশুদের চিকিৎসা নিয়ে আপনারা রাজনীতি বন্ধ করুন।
তারা আরও বলেন, সরকারি হাসপাতালে ডা. রেজাউল করিম শিশুদের চিকিৎসার সব ব্যবস্থা করে থাকেন। তিনি চলে গেলে আমাদের সন্তানদের কী ধরনের অবস্থা হবে জানি না। তাই আমরা রেজাউল করিমের বদলি আদেশ প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
গত ৬ মে মাশরাফিকে নিয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট দেওয়ায় মন্ত্রণালয় থেকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয় শিশু হেমাটোলজিস্ট অধ্যাপক এ কে এম রেজাউল করিমকে। গত ২৬ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগ থেকে রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়। এই আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে এসেছিলেন ক্যান্সারা আক্রান্ত শিশু ও তাদের অভিভাবকরা।