কারাবন্দী আলেম ওলামাদের মুক্তির দাবি হেফাজতের

18

হাটহাজারী প্রতিনিধি

দেশের কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ কারাগারে বন্দি আলেম-ওলামাদের মুক্তির দাবি করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী প্রেরিত এক যৌথ বিবৃতিতে দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে হেফাজত আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান এ দাবি করেন।
বিবৃতিতে হেফাজত নেতৃবৃন্দ বলেন, এখনও তাদের অনেক আলেম-ওলামা কারাগারে বন্দী রয়েছেন। এই অবস্থায় দেশের মানুষের মধ্যে ঈদের কাক্সিক্ষত আনন্দ নেই। আমরা সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের মুক্তি দিয়ে পরিবারের মধ্যে ফিরিয়ে দিন। দীর্ঘদিন কারাভোগের কারণে অনেক আলেম-উলামা অসুস্থ হয়ে পড়েছে। কেউ কেউ বড় ধরনের রোগে আক্রান্ত হয়েছে। তাদের মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিন।
গ্রেফতার আলেম-উলামাদের জন্য ঈদের দিন বিশেষ দোয়ার আহবান জানিয়ে হেফাজতের আমীর ও মহাসচিব বলেন, পবিত্র ঈদের দিন আল্লাহর দরবারে দোয়া কবুল হয়। আসুন আমরা সকলে মিলে গ্রেফতার আলেম-ওলামাদের জন্য দোয়া করি। সাথে দেশের কল্যাণ ও বন্যাকবলিত জনগণের জন্য আল্লাহর দরবারে দোয়া করি।