কাপড়চোপড় স্বর্ণালংকার যা পায় চুরি করে ওরা

14

নিজস্ব প্রতিবেদক

নগরীর বাসা-বাড়িতে দীর্ঘদিন ধরে চুরি করে আসা সংঘবদ্ধ চোরচক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার নগরের টেরীবাজার ও বলুয়ারদিঘির পূর্ব পাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে তিন ভরি সাত আনা ওজনের চোরাই স্বর্ণালঙ্কার এবং চৌর্যবৃত্তির কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার হাজীপুর ইউনিয়নের নুরুল ইসলামের বাড়ির মো. জাকির হোসেনের ছেলে শাফায়েত হোসেন ওরফে রিফাত (২২), কুমিল্লার মুরাদনগর থানার টনকি ছনপুর ইউনিয়নের মৃত আবুল হোসেনের ছেলে মো. আশিক (১৯), চট্টগ্রাম জেলার বোয়ালখালীর ধলঘাট ইউনিয়নের আহলা দরবার শরীফের পেছনে দত্ত বাড়ির সন্তোষ দত্তের ছেলে বিজয় দত্ত (২০) এবং কক্সবাজারের রামু থানার রাজারকুল ইউনিয়নের এক নম্বর পাল পাড়া ওয়ার্ডের শ্যামল পালের ছেলে জয় পাল (২৩)। সিএমপির কোতোয়ালী থানা পুলিশ জানায়, চলতি বছরের গত ১৪ মার্চ রহমতগঞ্জ বাই লেনের ফুলকলি বিল্ডিংয়ের বিপরীত পাশে ১৬ রেসিডেন্স ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাট থেকে আট ভরি আট আনা ওজনের স্বর্ণালঙ্কার ও নগদ ৭০ হাজার টাকা চুরি হয়। এ ঘটনায় গৃহকর্তা ফরিদুল আলম থানায় মামলা করেন। এরপর পয়লা এপ্রিল দিনগত রাত সাড়ে ১১ টায় নগরীর দেওয়ানবাজার শুক্কুর আলী মুন্সেফ লেন রুমঘাটা সংলগ্ন আলম ভবনের পাঁচতলার ফø্যাট থেকে পাঁচ ভরি আট আনা ওজনের স্বর্ণালংকার চুরি হয়। চুরির ঘটনায় ফ্ল্যাটের বাসিন্দা মোহাম্মদ বোরহান উদ্দিন চৌধুরী বাদি হয়ে থানায় মামলা করেন। এরকম বেশ কয়েকটি বাসা-বাড়িতে চুরির ঘটনা ঘটার পর কোতোয়ালী থানা পুলিশ জড়িতদের আইনের আওতায় আনতে তৎপর হয়।
কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) রুবেল হায়দার জানান, চুরির ঘটনার পর ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় নজরদারি বাড়ানো হয়। সিসিটিভি ফুটেজের সহায়তায় শনাক্তের পর নগরীর টেরীবাজার মোড় থেকে প্রথমে সংঘবদ্ধ চোরচক্রের দলনেতা শাফায়েত হোসেন ওরফে রিফাতকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যের ভিত্তিতে বলুয়ার দীঘির পূর্বপাড়সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে চোরাই স্বর্ণালঙ্কার ও চুরির কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃত চারজনকে চুরির মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল মঙ্গলবার আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।