কর্ণফুলীতে ফিশিং ট্রলারে আগুন ৪ জেলে দগ্ধ

2

নিজস্ব প্রতিবেদক

নগরীর পতেঙ্গার পনের নম্বর ঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীরে নোঙ্গর করা একটি ফিশিং ট্রলারে ইঞ্জিন বিস্ফোরণে অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। আগুনে দগ্ধ হয়েছেন অন্তত চার জেলে। আগুন থেকে বাঁচতে নদীতে ঝাঁপ দেয়ার আগেই তারা দগ্ধ হন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে পতেঙ্গার পনের নম্বর ঘাটের বে-ওয়ান ক্রুজ শীপের পাশে নোঙর করা ওই ফিশিং ট্রলারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আগুনে দগ্ধ চার জেলে হলেন, জামাল উদ্দিন (৫৫), মাহমুদুল করিম (৪৫), মফিজুর রহমান (৪৫), এমরান (২৮)। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ও ক্যাজুয়ালটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ট্রলারে অগ্নিকান্ডের খবর পেয়ে নৌবাহিনী এবং কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ ‘প্রমত্ত’ দুর্ঘটনাস্থলে গিয়ে দুপুর দু’টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নূরুল আলম আশিক জানান, পতেঙ্গার ১৫ নম্বর ঘাট এলাকায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে আহত চার জনকে দুপুর দেড়টার দিকে চমেক হাসপাতালে আনা হয়। তাদের হাসপাতালের বার্ন ও ক্যাজুয়ালটি ইউনিটে ভর্তি করা হয়েছে।
পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বলেন, ১৫ নম্বর ঘাট সংলগ্ন বে-ওয়ান ক্রুজের পাশে নোঙর করা অবস্থায় একটি মাছ ধরার ট্রলারে দুপুর ১২টার দিকে আগুন লাগে। এতে চার জন আহত হন। তাদের চমেক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ট্রলারের ইঞ্জিনে বিস্ফোরণ থেকে এই অগ্নিকান্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।