করোনা আতংক নিয়ে কমিশনের ভাবা উচিত

90

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, সারাবিশ্বে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ছে। বাংলাদেশেও এ ভাইরাসের প্রভাব দেখা যাচ্ছে। জনগণের মধ্যে এটি নিয়ে দ্বিধা-দ্বন্ধ ও আতংক দেখা দিয়েছে। তাই জনগণের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নেয়া উচিত। গতকাল বৃহস্পতিবার মোহরা এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। ডা. শাহাদাত হোসেন বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে হামিদচর শাহজীর মাজার জিয়ারত করে গণসংযোগ শুরু করেন। গণসংযোগটি এফআইডিসি রোড, চর রাঙামাটিয়া, কামাল বাজার, কাজির হাট, মৌলভিবাজার হয়ে কবির টাওয়ারে এসে শেষ হয়। পরে কামাল বাজারের কর্ণফুলী টাওয়ারে নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন শাহাদাত হোসেন।
ডা. শাহাদাত হোসেন বলেন, ২৬, ২৭ ও ২৮ মার্চ সরকারি ছুটি। পরেরদিন ২৯ তারিখ নির্বাচন। এ পরিস্থিতিতে কেন্দ্রে ভোটার আনা খুব টাপ হয়ে যাবে। আমাদের যে প্রস্তাবনাগুলো নির্বাচন কমিশনকে দিয়েছি এবং নির্বাচনমুখী যে কাজগুলো আমরা করছি, সেগুলো যদি নির্বাচন কমিশন মেনে নেয় এবং বিজ্ঞাপন আকারে বিভিন্ন মিডিয়ায় দেয় তাহলে জনগণ কিছুটা হলেও কেন্দ্রমুখী হবে। অন্যথায় ঢাকা সিটি কর্পোরেশনে ২০ ভাগ লোকের যে মেয়র হয়েছে, সেই ২০ ভাগ লোকের মেয়র আমরা হতে চাই না। আমরা ৮০ ভাগ লোকের মেয়র হতে চাই।
শাহাদাত হোসেন বলেন, যদি ভোটার না আসে তাহলে সেই নির্বাচনের প্রয়োজন আছে বলে আমি মনে করি না। আশা করছি আমরা নির্বাচন কমিশনকে যে দাবি দিয়েছি, প্রস্তাবনা দিয়েছি তা মেনে নিয়ে নির্বাচন কমিশন পদক্ষেপ নেবে। জনগণকে নিয়ে আমাদের রাজনীতি। জনগণ যদি ভোট কেন্দ্রে আসতে না পারে তাহলে সেই বিষয়টি কমিশনকে ভেবে দেখতে হবে।
এ সময় মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, যেখানে যাচ্ছি সেখানে বিএনপির প্রতি মানুষের আগ্রহ দেখছি। ধানের শীষের পক্ষে এখন জোয়ার বইছে। মোহরার গণসংযোগ গণজোয়ারে পরিণত হয়েছে। আমরা জনগণ নিয়ে রাজনীতি করি। দেশের জনগণের ভোটাধিকার নিয়ে কাজ করছে বিএনপি। আমরা এ জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র মুক্ত করবো।
গণসংযোগকালে মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ বলেন, দেশের সকল আন্দোলনের সূতিকাগার চট্টগ্রাম। এই চট্টগ্রাম থেকে ব্রিটিশবিরোধী আন্দোলন, দেশভাগ আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধের আন্দোলন শুরু হয়েছে। চট্টগ্রামের জনগণ সবসময় যোগ্য প্রার্থীর পক্ষে। আমার আশা, জনগণ ধানের শীষে ভোট দিয়ে ডা. শাহাদাতকে জয়যুক্ত করবেন। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে ত্বরান্বিত করবেন।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন উত্তর জেলা এলডিপির সভাপতি ও সাবেক এমপি নুরুল আলম, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুন রশিদ ভিপি, মহানগর বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, চান্দগাঁও থানার বিএনপির সভাপতি ও মোহরা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. আজম, সাধারণ সম্পাদক শরীফ উদ্দীন খান, মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনেওয়াজ চৌধুরী মিনু, নগর বিএনপির সদস্য ইদ্রিস মিয়া, মো. ইয়াছিন, মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু, চান্দগাঁও ওয়ার্ড বিএনপি সভাপতি ইলিয়াছ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদুল কবির রানা, মোহরা ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. ফিরোজ খান, নগর যুবদলের সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী নাসিম, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা জাফর আহমেদ, ইকবাল চৌধুরী, দিদারুল আলম হিরামন, গোলজার হোসেন, মানিক চৌধুরী, জমির উদ্দিন মানিক, মনুসর আলম প্রমুখ। খবর বিজ্ঞপ্তির