কনস্টেবল পরিচয়ে মোটরবাইক নিয়ে চম্পট

4

হাটহাজারী প্রতিনিধি

পুুলিশের কনস্টেবল পরিচয় দিয়ে কৌশলে রিহান খান নামে এক রাইড শেয়ারকারীর নিয়ে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করেছে থানা পুলিশ। গত বৃহস্পতিবার হাটহাজারী মডেল থানা পুলিশ পৌরসভা এলাকার একটি গ্যারেজ থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে। এ সময় নাঈম উদ্দিন (১৯) নামে অভিযুক্ত ভুয়া পুলিশকে আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ চন্দ্র দে। আটককৃত নাঈম উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের পেশকারহাট এলাকার মোহাম্মদ আলী চৌধুরী বাড়ির মৃত শফিউল আলমের ছেলে। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় চুরির মামলা রয়েছে বলে জানা গেছে।
থানা পুলিশ সূত্র জানায়, বুধবার (৩০ নভেম্বর) হাটহাজারী বাসস্টেশনস্থ একটি বেসরকারি ব্যাংকের সামনে রিহান খান রাইড শেয়ারের জন্য তার মোটরসাইকেলটি (চট্ট মেট্টো-হ ১৬-০৭৬৩) নিয়ে অপেক্ষা করছিলেন। ওই সময় কনস্টেবল পরিচয় দিয়ে থানায় যাওয়ার কথা বলে আটককৃত ভুয়া পুলিশ নাঈম উদ্দিন কৌশলে তার মোটরসাইকেলটি নিয়ে যায়। ঘটনার একদিন পর হাটহাজারী মডেল থানার এসআই প্রদীপ চন্দ্র দে সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার ধলই ইউনিয়নের জনৈক মাইজভান্ডার বাইক সার্ভিস সেন্টার নামে একটি গ্যারেজ থেকে মোটরসাইকেলটি উদ্ধার করেন। এ সময় ভুয়া পুলিশ নাঈম উদ্দিনের পরিধেয় পুলিশের প্যান্ট, মাথার ক্যাপ, মুখে মাস্ক ও ট্র্যাকশুটও উদ্ধার করা হয়েছে।
এ ব্যপারে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রুহুল আমীন সবুজ জানান, পুলিশ পরিচয় দিয়ে মোটরসাইকেল চুরির সাথে জড়িত নাঈম উদ্দিনকে আটক করা হয়েছে। সাথে কৌশলে নিয়ে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।