কক্সবাজারে ৮ হাজার ইয়াবাসহ তিনজন আটক

30

কক্সবাজারে পর্যটকবাহী একটি বাস থেকে ৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস। ৩১ জানুয়ারি বিকেল চারটার দিকে টেকনাফ থানাধীন উত্তর শীলখালী মেরিন ড্রাইভ সড়কে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনজনকে আটক করা হয়েছে। তারা হলো- বগুড়া জেলার ধুনট থানার কলাপাড়া আরকাটিয়া গ্রামের আবুল কাশেম মন্ডলের ছেলে গাড়ি চালক মো. মনজিল আলম, বগুড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের মধ্যম পাড়ার বকড়োপুর এলাকার মৃত মনির উদ্দিন প্রামানিকের ছেলে যাত্রীবাহী বাসের হেলপার মো. বকুল প্রামানিক, টেকনাফ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মহেশখালীয়া পাড়ার নবী হোসেনের ছেলে মো. আব্দুর রহিম।
অপর সহযোগী টেকনাফ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মহেশখালীয়া পাড়ার লাল মিয়ার ছেলে মো. ইসমাইল পালিয়ে গেছে বলে অভিযানকারীরা জানায়।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয় সহকারী পরিচালক সোমেন মন্ডল জানান, পর্যটকবাহী গাড়িতে করে ইয়াবা পাচারের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এ সময় তিনজনকে আটক করা হলেও একজন পালিয়ে যায়। উদ্ধার করা হয় ৮ হাজার ইয়াবা।
ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৬০ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ সার্কেল উপপরিদর্শক বাদী হয়ে ঘটনার সাথে জড়িত চারজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ ধারায় টেকনাফ মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানান জেলা মাদকদ্রব্য অফিসের সহকারী পরিচালক।