ওজন স্কেলের কারণে ক্ষতির সম্মুখিন চট্টগ্রামের ব্যবসায়ীরা

19

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, চট্টগ্রামের মহাসড়কে স্থাপিত ওজন স্কেলের কারণে ক্ষতির সম্মুখিন হচ্ছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। এ ধরনের স্কেল সারাদেশের মহাসড়কে বসানো হোক, অন্যথায় এটি সরিয়ে ফেলা হোক। এজন্য আপনাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। এরপর সড়কমন্ত্রীর সাথে বসে আমরা দাবি জানাবো।
গত শনিবার নগরীর বাকলিয়া কে বি কনভেনশন হলে চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির নির্বাচনোত্তর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ব্যবসায়ীক পরিবেশ ও ব্যবসাবান্ধব পরিবেশ বাংলাদেশে বজায় থাকুক, সেটা আমরা সবাই চাই। এখানে ধর্ম, বর্ণ ও রাজনীতি সবকিছু নির্বিশেষে যারা ব্যবসায়ী আছেন, তারা সবাই একবাক্যে স্মরণ করবেন, এই বাংলাদেশ বিগত ১৪ বছরে অর্থনৈতিক উন্নয়নে সবদলের মানুষ উপকৃত হয়েছেন। আমাদের বিরোধী দলের অনেক রাজনীতিক সদস্য বাংলাদেশে ব্যবসা করে ভালো মুনাফা করছে এবং এটা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের সৌন্দর্য্য। তিনি আরও বলেন, যেকোন মানুষ যেকোন রাজনৈতিক দলের হতে পারেন। কিন্তু তার ব্যবসা করার অধিকার আছে। এটা তার সাংবিধানিক ও নাগরিক অধিকার।
অনুষ্ঠান উদ্বোধন পরবর্তী নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান পটিয়ার সাংসদ ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী।
অভিষেক কমিটির আহব্বায়ক অজয় কৃষ্ণ দাশ মজুমদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সদস্য সচিব মো. ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর ও এমএ করিম।
এতে বিশেষ অতিথি ছিলেন মারুফ হোসেন শামীম, চাকতাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সভাপতি এসএম হারুনুর রশিদ, চট্টগ্রাম চাল সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম, রাইচ মিল মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ মহানগরের সভাপতি আমিনুল হক বাবুল সরকার, চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক রফিকুল আলম, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল আলম, সহ-সভাপতি হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক মো. ফোরকান, কার্যকরি সদস্য দেলোয়ার ও আলাউদ্দিন আলো।
উপস্থিত ছিলেন বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর নুরুল হক, পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়া, সংরক্ষিত মহিলা কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবি, শাহীন আক্তার রোজী, চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির নির্বাচনে দায়িত্বরত কমিশনার আবু বক্কর চৌধুরী, নির্বাচন কমিশনার মো. মুনীর চৌধুরী, মা ও শিশু হাসপাতালের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম আজাদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহজাহান, রাজনীতিবিদ এমএ হাশেম রাজু, ব্যবসায়ী মৃণাল কান্তি চৌধুরী, বাংলাদেশ পাইকারি মসলা ব্যবসায়ী সমিতি সহ-সভাপতি অমর কান্তি দাশ প্রমুখ।
অনুষ্ঠান শেষে শিক্ষা উপমন্ত্রী অভিষেক অনুষ্ঠানের ‘স্বপ্নদীপ’ স্মরণিকার মোড়ক ও প্রয়াত ব্যবসায়ীদের উৎসর্গকৃত ফলক উন্মোচন করেন।