এক দিনে হাসপাতালে ২৩৭ ডেঙ্গু রোগী এ বছরে সর্বাধিক

4

পূর্বদেশ ডেস্ক

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একদিনে দেশের বিভিন্ন হাসপাতালে ২৩৭ জন রোগী ভর্তি হয়েছে। একদিনে ভর্তি রোগীর এই সংখ্যা এ বছর সর্বোচ্চ। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বুলেটিনে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর মধ্যে ১৯৬ জন ঢাকা শহরের এবং ৪১ জন ঢাকার বাইরের।
গত সোমবার হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রথমবারের মতো দুইশ ছাড়ায়। সেদিন ২০১ জন মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে ভর্তি রোগীদের মধ্যে সবচেয়ে বেশি ৩২ জন চট্টগ্রাম বিভাগের। তাদের ২৮ জন কক্সবাজার জেলার, ৪ জন চট্টগ্রামের।
এছাড়া ঢাকা বিভাগে ২ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, খুলনা বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে ৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে।
বর্তমানে বিভিন্ন হাসপাতালে ৭১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ঢাকায় ৬০১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১১১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে ৩০ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ হাজার ৯৩০ জন। এর মধ্যে ৩ হাজার ২৭০ জন রোগী ভর্তি হয়েছেন আগস্টে। এর আগে জুলাই মাসে ১ হাজার ৫৭১ জন ভর্তি হয়েছিলেন।
এছাড়া জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রæয়ারি মাসে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
ডেঙ্গুতে এ বছর যে ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০ জন আগস্টে এবং ৯ জন জুলাইয়ে মারা গেছেন। জুনে একজনের মৃত্যু হয়। খবর বিডিনিউজের