একমাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হেরে গেল রাউজানের কিশোরী

16

রাউজান প্রতিনিধি

রাউজানে বিদ্যুৎস্পৃষ্টে আহত হওয়ার পর প্রায় এক মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হেরে গেলো কিশোরী সানজিদা (১৪)। গতকাল মঙ্গলবার সকাল ৬টায় রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সানজিদা রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের শেখপাড়া গ্রামের মৃত আব্দুল খালেক চৌধুরীর (চৌকিদার) মেয়ে এবং মহামুনি এংলো পালি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।
স্থানীয় ইউপি সদস্য মো. সালাউদ্দিন কাদের চৌধুরী বলেন, গত ৬ মে চাচাত বোনের শ্বশুর বাড়ির তৃতীয় তলায় গিয়ে পাশের গাছ থেকে আম পাড়ার চেষ্টা করে সানজিদা। একপর্যায়ে ছাদের পাশ দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনে স্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরদিন তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তার মৃত্যু হয়। গতরাতেই জানাজা শেষ পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করার কথা ছিল।
স্থানীয়রা জানান, সানজিদার চিকিৎসার জন্য প্রায় ২ লক্ষ ৩৫ হাজার টাকা সংগ্রহ করে দেওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো গেল না। বিদ্যুৎস্পৃষ্টে সানজিদা আহত হওয়ার পর বিদ্যুৎ বিভাগ বৈদ্যুতিক তারে কভার লাগিয়েছে। কিন্তু আরো অনেক ঝুঁকিপূর্ণ লাইন আছে, যাতে দ্রুত কভার লাগানো জরুরি। অন্যথায় যেকোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। আর এতে ঘটতে পারে প্রাণহানি।