একদিনে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

17

পেকুয়া ও মিরসরাই প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইশরাত জাহান (৬) ওই এলাকার সৌদি প্রবাসী আবুল কাসেমের মেয়ে।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে ইশরাত জাহান বাড়ির উঠানে খেলছিল। কোনো এক সময় সে পাশের একটি পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন তাকে পুকুরের পানিতে ভাসতে দেখেন। এ সময় তাকে উদ্ধার করে দ্রুত পেকুয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এদিকে গত বুধবার সকালে ৯ টার দিকে উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর এলাকায় মো. রোহান মিয়া নামের তিন বছর বয়সী এক শিশুর পুকুরের পানিতে ডুবে করুণ মৃত্যু হয়েছে। নিজ বাড়ির উঠানে খেলার ফাঁকে কোনো এক সময় পুকুরে পড়ে যায় সে। পরে ভাসমান অবস্থায় শিশুর দাদি মোর্শেদা বেগম দেখতে পান। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে পেকুয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
রোহান মিয়া পেকুয়ার চর এলাকার কামাল হোসেনের ছেলে। উজানটিয়া ইউপির সাবেক প্যানেল চেয়ারম্যান শাহ জামাল বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয়রা জানায়, স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হওয়ায় নিহত রোহানের মা কয়েক মাস আগে রোহানকে নিয়ে তার বাপের বাড়িতে চলে যায়। কয়েক দিন আগে রোহানকে তার পিতা কামাল হোসেন দাদার বাড়িতে নিয়ে যায়। রোহান তার দাদির সাথে থাকতো। এদিকে দুই শিশুর অকাল মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম।
মিরসরাই :
মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মুজাহিদ নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লুদ্দাখালী গ্রামের সুফি বাড়িতে এই দুর্ঘটনা ঘটে।
শিশু মুজাহিদ ওই বাড়ির দেওখালী উত্তর জামে মসজিদের ঈমাম এবং দেওখালী আল-মানার ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মেজবাহ উদ্দিনের পুত্র।
মুজাহিদের চাচা মাইনুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে বাড়ির উঠানে খেলা করছিল শিশু মুজাহিদ। এসময় সবার চোখের আড়ালে সে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। অনেকক্ষণ তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করেন স্বজনরা। একপর্যায়ে ঘরের পাশে পুকুরে তার দেহ ভেসে ওঠে। সেখান থেকে তাকে উদ্ধার করে স্থানীয় ঝুলনপোল বাজারের একটি ফার্মেসীতে নিয়ে গেলে চিকিৎসক মুজাহিদকে মৃত ঘোষণা করে।
ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।