উখিয়ায় সন্ত্রাসী হামলায় আহত ২ সাংবাদিক

8

উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া কোটবাজারে রতœপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদার পালিত সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত হয়েছেন স্থানীয় দুই সাংবাদিক। এরা হলেন জসিম আজাদ ও শরীফ আজাদ। পরে তাদেও সহকর্মীরা হামলার শিকার সাংবাদিকদের উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরণ করেন। গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে কোটবাজার স্টেশনে রিপোর্টার্স ইউনিটি অফিসের সামনে এই ঘটনা ঘটে।
জানা গেছে, রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদার পুত্র তাহসিনের নেতৃত্বে দুই সহোদর সাংবাদিকের উপর দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ৩০/৩২ জন যুবক অতর্কিত হামলা চালায়। আঘাতে রক্তাক্ত হন শরীফ আজাদ ও জসিম আজাদ। এ ঘটনায় জসিম আজাদ বাদী হয়ে উখিয়া থানায় এজাহার দায়ের করেছেন।
আহত সাংবাদিক শরীফ আজাদ বলেন, ‘আমরা রিপোর্টার্স ইউনিটি অফিসের সামনে দাঁড়িয়ে ছিলাম। অতর্কিত অবস্থায় চেয়ারম্যান পুত্র ও তার সাথে থাকা সাবেক মেম্বার নুরুল হক মনুর দুই পুত্রসহ ৭/৮ জন চিহ্নিত সন্ত্রাসী আমাদের উপর হামলা করে। এসময় তারা আমাদের অবরুদ্ধ করে রাখে। স্থানীয় জনগণ ও সংবাদকমীরা মৃত্যুর মুখ থেকে আমাদের উদ্ধার করেন। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’
সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সাধারণ জনতা রাস্তায় নেমে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে ঘটনাস্থলে পুলিশ ও সাংবাদিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
ঘটনার পরপরই উখিয়া প্রেসক্লাব সভাপতি শফিক আজাদসহ অন্য সদস্যরা উপস্থিত হন। পাশাপাশি কক্সবাজার শহর থেকে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. ওসমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে ছুটে আসেন।
রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার সভাপতি এইচ এম নজরুল ইসলাম এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে হামলায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।
উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ বলেন, এ ঘটনার সাথে জড়িতদের দ্রæত গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় আনা না হলে পরবর্তীতে কর্মসূচি ঘোষণা করা হবে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোরশেদ বলেন, ‘পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। সাংবাদিকদের পক্ষ থেকে একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ প্রসঙ্গত, আহত সাংবাদিক শরীফ আজাদ গণমাধ্যম চট্টগ্রাম ২৪ এর সম্পাদক ও প্রকাশক এবং জসিম আজাদ দৈনিক ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি।