উখিয়ায় ভুয়া ডাক্তার বিকাশ বড়ুয়া আটক

12

উখিয়া প্রতিনিধি

উখিয়ায় মিথ্যা তথ্য দিয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনার দায়ে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‌্যাব-১৫। গত শনিবার রাত ১০টার দিকে ইমন মল্লিক মার্কেটের সুজাতা মেডিকেল হল নামীয় চেম্বার থেকে তাকে আটক করা হয়।
আটক যুবক উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পাতাবাড়ি শৈলর ঢেবা এলাকার মৃত অমূল্য বড়ুয়ার ছেলে বিকাশ বড়ুয়া (৪১)। আটকের সময় তার চেম্বার থেকে ১টি বিপি সেট, ১টি স্টেথোস্কোপ, ১টি বøাড সুগার মাপার মেশিন, ১টি থার্মোমিটার, ৮০ পাতার প্রেসক্রিপশনসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।
র‌্যাব-১৫,এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী জানান, বিকাশ বড়–য়া প্রকৃত সনদপ্রাপ্ত না হয়েও লোকাল মেডিকেল এসিস্ট্যান্ট এন্ড ফ্যামিলি প্লানিং (ঢাকা) আইডিডিআরবি ও শিশু স্বাস্থ্য ফাউন্ডেশন (ঢাকা) বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডাক্তার পরিচয়ে বিভিন্ন রোগীদের চিকিৎসা প্রদান করে আসছিল। গোপন সংবাদে এই তথ্য পেয়ে তার সত্যতা যাচাই করার জন্য উখিয়ার ইমন মল্লিক মার্কেটের সুজাতা মেডিকেল হল নামীয় বিকাশ বড়–য়ার চেম্বারে যায় র‌্যাবের একটি দল। এসময় তার কাছে ডাক্তারী পাশ সংক্রান্ত সনদপত্র দেখতে চাইলে সে তা দেখাতে ব্যর্থ হলে তাকে আটক করা হয়। বিকাশ বড়–য়ার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে তাকে থানায় সোপর্দ করা হয়েছে।