ঈদগাঁও বাস স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ড কোটি টাকার ক্ষতি

2

ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও বাস স্টেশনস্থ সেইফ ইসলামিয়া শপিং কমপ্লেক্সের একটি মোবাইলের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ভোররাত সাড়ে তিনটার সময় এ ঘটনা ঘটে। এসময় মার্কেটের স্মার্ট ইলেকট্রনিকস নামের একটি মোবাইল দোকানের ভিতরে থাকা স্মার্টফোন, কম্পিউটার, নগদ টাকা ও গুরুত্বপূর্ণ আসবাপত্র সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান দোকানের স্বত্বাধিকারী আনোয়ারুল ইসলাম।খবর পেয়ে রামু ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
রামু ফায়ার সার্ভিসের লিডার মুফিজ ইসলাম জানান, গভীর রাতে অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি। এ সময় দোকানে থাকা মালামালসহ দোকানটি সম্পূর্ণ পুড়ে যায়। এছাড়া পার্শ্ববর্তী আরো দুটি দোকান ক্ষতিগ্রস্ত হয়।
ক্ষতিগ্রস্ত এক দোকানের মালিক জাহেদ বলেন, আগুনে দোকানে থাকা ৩৫ লাখ টাকার মোবাইল সরঞ্জাম পুড়ে ছাই হয়ে গেছে।
অপর দোকান মালিক মোরশেদ আলম বলেন, ঈদগাঁও এর স্মার্ট ইলেকট্রনিকস এবং ওবাইদ মোবাইল কালেকশন দোকানে নগদ টাকাসহ ৪০-৪৫ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।