আ.লীগের মনোনয়ন পেলেন এটিএম পেয়ারুল ইসলাম

89

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। গতকাল শনিবার বিকালে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় পেয়ারুল ইসলামের মনোনয়ন নিশ্চিত করা হয়।
মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এটিএম পেয়ারুল ইসলাম বলেন, ‘আমাকে মনোনয়ন দেয়ার জন্য আমার প্রাণপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞ। উনারা আমার মতো একজন রাজনৈতিক কর্মীকে মূল্যায়ণ করেছেন। চট্টগ্রাম থেকে বাকি যারাই মনোনয়ন চেয়েছেন সবাই যোগ্য। সমাজসেবায় সবাই অনন্য। আমি চট্টগ্রামবাসীর দোয়া চাই। চট্টগ্রামের উন্নয়নে জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান, সকল জনপ্রতিনিধিসহ এ পরিষদের উন্নয়নে কাজ করা সকল মেধাবীর সহযোগিতা চাই’।
১৯৭৩ সালে মাইজভান্ডার আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র-সংসদের নির্বাচিত জিএস হিসেবে রাজনীতিতে পদার্পণ হয় এটিএম পেয়ারুল ইসলামের। ১৯৭৯ সালে নাজিরহাট কলেজের ছাত্র-সংসদের জিএস নির্বাচিত হন। একই বছরে (১৯৭৯-৮০) ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক হন। পরের বছরে (১৯৮১-৮২) উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি পদ পান। ১৯৮৭-৯০ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাচিত গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক, ১৯৮৯-৯০ সালে ছাত্র সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় নেতা ছিলেন। ১৯৯০ সালে ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৩-৯৪ সালে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন, পরে উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদকের দায়িত্বও পালন করেন। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন পেয়ারুল ইসলাম।
২০০৮ সালের জাতীয় নির্বাচনে ফটিকছড়ি থেকে নৌকার প্রতীকে মনোনয়ন পেয়েও যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর কাছে হেরে যান। ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও ব্যর্থ হন। ২০১৮ সালের নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়ে নৌকার প্রার্থী তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারীর বিরুদ্ধে আপেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন এটিএম পেয়ারুল ইসলাম।