আসামির জবানবন্দি পরকীয়ার কারণেই হত্যা

17

৮ দিন আগে বন্দর থানার আনন্দবাজার সাগর পাড় থেকে অজ্ঞাতনামা গলা কাটা যুবকের লাশ উদ্ধারের ঘটনায় আদালতে স্বীকারোক্তি দিয়েছেন একজন। তার নাম রাসেল। গতকাল শনিবার মহানগর হাকিম আদালতে জবানবন্দি দিয়ে হত্যাকান্ডের সাথে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে নিয়েছেন তিনি। মূলতঃ পরকীয়াকে কেন্দ্র্র করে এ ঘটনা বলে আদালত থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে। পুলিশ জানায়, প্রযুক্তির সহায়তায় তার পরিচয় উদঘাটনের পর এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন সোহাগ ও রাসেল মূলত পরকীয়ার জেরেই পরিকল্পিতভাবে খুন করা হয় ইব্রাহীম নামে ওই যুবককে।
২৮ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে সাগর পাড়ের ঝোঁপ থেকে অজ্ঞাত হিসেবে দিনমজুর ইব্রাহীমের লাশ উদ্ধার করে বন্দর থানা পুলিশ। এর আগের দিন ২৭ নভেম্বর রাতে মাছ কেনার কথা বলে সাগরপাড়ে নিয়ে পেছন থেকে ছুরি চালিয়ে গলা কেটে হত্যা করে সাগরপাড়ে ফেলে রাখা হয় ইব্রাহীমকে। পরে সেই ছুরি সাগরে ফেলে নিরাপদে সটকে পড়েন এ খুনের সঙ্গে সরাসরি জড়িত সোহাগ ও রাসেল।
ইব্রাহীমের লাশ পাওয়ার পর শুক্রবার রাতে বন্দর থানা পুলিশের একটি টিমের প্রচেষ্টায় নোয়াখালীর সুর্বণচরের দুর্গম এলাকা থেকে অভিযুক্ত দ্ইুজনকে গ্রেপ্তার করায় এ হত্যাকান্ডের রহস্য বের হয়ে আসে।