আত্মহত্যার চিরকুটে স্ত্রীকে নিয়ে ঢাবি শিক্ষার্থীর মন্তব্য

10

রাজধানীর তোপখানা রোডের একটি আবাসিক হোটেল থেকে আদনান সাকিব (২৫) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় মরদেহের সঙ্গে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে স্ত্রীকে পৃথিবীর শুদ্ধতম মানুষ হিসেবে বর্ণনা করে তিনি লিখেছেন তার মৃত্যুর জন্য কেউ দায়ী না। একইসঙ্গে চিরকুটে মানসিক চাপের কথাও বলেছেন তিনি।
বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুল হক ভূইয়া। তিনি জানান, পরিবারের সঙ্গে কথা বলেও সাকিবের ‘মানসিক চাপের মধ্যে থাকার’ কথা জানা গেছে। বুধবার রাতে সেগুনবাগিচার আবাসিক হোটেল কর্ণফুলীর একটি কক্ষ থেকে ওই শিক্ষার্থীর মৃহদেহ উদ্ধার করা হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৪-১৫ সেশনের অধ্যয়নরত আদনান শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী। নীলফামারীর ডিমলা উপজেলার সোনাখুলি আবদুল মালেকের ছেলে আদনান তিন ভাই ও দুই বোনের মধ্যে ছোট ছিলেন। খবর বার্তা সংস্থার।
পরিদর্শক মাহফুজ জানান, সাকিব বিবাহিত ছিলেন। তার স্ত্রী নুসরাত আফরিনও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মঙ্গলবার রাতে যোগাযোগ করতে না পেরে এবং মোবাইল বন্ধ পাওয়ায় তার স্ত্রী বুধবার সকালে থানায় জিডি করেছিলেন। তিনি জানান, পরে আদনানের কল রেকর্ডের সূত্র ধরে সেগুনবাগিচার কর্ণফুলী আবাসিক হোটেলে তার অবস্থান চিহ্নিত করা হয়। হোটেলের রেজিস্ট্রেশন অনুযায়ী দ্বিতীয় তলায় গিয়ে ১০৭ নম্বর কক্ষের দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে রশি প্যাঁচানো অবস্থায় আদনান সাকিবের ঝুলন্ত লাশ দেখা যায়। রাত সাড়ে ১২টার দিকে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।