আত্মসমর্পণের পর কারাগারে সাগর দেব

4

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় অভিযুক্ত পলাতক আসামি কনস্টেবল সাগর দেব আত্মসমর্পণ করেছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।
আদালত তার জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য আগামী ২৭ জুন দিন ধার্য করেছেন। একই সাথে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সাগর দেবের পক্ষে আদালতে জামিন আবেদন করেন জ্যেষ্ঠ আইনজীবী দীলিপ কুমার দাশ।
বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম।
প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। সে সময় কনস্টেবল সাগর দেব টেকনাফ থানায় কর্মরত ছিলেন। হত্যাকান্ডের ঘটনায় গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস’সহ নয়জন পুলিশ সদস্যকে আসামি করা হয়। আদালত র‌্যাবকে মামলাটি তদন্তের আদেশ দেন। এ মামলায় ২০২০ সালের ১৩ ডিসেম্বর কনস্টেবল সাগর দেব’সহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম। এ মামলায় অভিযুক্ত সাবেক ওসি প্রদীপ কুমার দাশের অন্যতম প্রধান সহযোগী বলা হয় সাগর দেবকে। পলাতক আসামি হিসেবে ২০২০ সালের ২১ ডিসেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।