আখতারুজ্জামান বাবুর মৃত্যুবার্ষিকী আজ

64

আনোয়ারা প্রতিনিধি
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৮ম মৃত্যুবার্ষিকী আজ বুধবার।
প্রতিবছরের মত আজও তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ ও মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
আজ সকাল থেকে মরহুমের নিজবাড়ি হাইলধরে খতমে কোরআন, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে মরহুমের জ্যেষ্ঠ পুত্র ও ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ, আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী বলেন, করোনার কারণে এবার অন্যবারের মত আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি অনুষ্ঠিত হবে না।
সকালে উপজেলা পরিষদে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে খতমে কোরআন, দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এরপর প্রথমে উপজেলা আওয়ামী লীগ আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে একে একে অঙ্গসংগঠনগুলো ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।
এদিকে গতকাল মঙ্গলবার বিকালে দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য, ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবু সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। জীবদ্দশায় তিনি রাজনীতির পাশাপাশি ইউসিবিএল ব্যাংক, জনতা ইন্স্যুরেন্স, আরামিট গ্রুপসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। মরহুমের পরিবারবর্গ তার আত্মার মাগফিরাতের জন্য সবার দোয়া চেয়েছেন।