অর্ধশতাধিক দোকান উচ্ছেদ

15

নিজস্ব প্রতিবেদক

আন্দরকিল্লা ও মোমিন রোডের উভয় পার্শ্বের ফুটপাত দখল করে গড়ে উঠা প্রায় অর্ধশতাধিক দোকান এবং দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। তবে দোকানিরা বলছেন, অভিযান পরিচালনাকারীরা অতিউৎসাহী হয়ে ফুটপাতের বাইরে থাকা দোকানের অংশ, সাইনবোর্ড ভেঙে দিয়েছে। এতে দশটির মত দোকানে আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তারা।
এ নিয়ে আলগীর এন্ড ব্রাদার্স এর স্বত্ত্বাধিকারী আকবর হোসেন বলেন, আমাদের দোকানটি ফুটপাতের উপর নয়। দোকানের সামনের ফুটপাত উন্মুক্ত। তবুও অভিযানকারীরা কারোর প্ররোচনায় দোকানের সাইনবোর্ড ও ফ্রিজ ভেঙে দিয়েছে। যার কারণে আমাদের আর্থিক ক্ষতি হয়েছে। শুধু আমার দোকান নয়, পাশের সবক’টি দোকানে এমনটা করেছে বলে অভিযোগ তার।
এদিকে সিটি করপোরেশনের জনসংযোগ শাখা প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করার পাশাপাশি ৪ ব্যক্তিকে ১১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী অভিযানের নেতৃত্ব দেন। একই অভিযানে পাঁচলাইশ আবাসিক এলাকাতেও ফুটপাত দখলমুক্ত করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।