জিপিএ-৫ এ সেরা ১০ স্কুল

31

জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। তালিকায় অনুযায়ী এবার শীর্ষে উঠেছে কলেজিয়েট স্কুল। কলেজিয়েট স্কুল থেকে এবছর ৪৫৭ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৫৬ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৪১১ জন। সরকারি মুসলিম হাইস্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৩১২ জন। প্রতিষ্ঠানটির ৩৯২ জন পরীক্ষার সবাই পাস করেছে।
নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ২৯৪ জন। এ স্কুল থেকে ৪৬১ জন অংশ নিয়ে পাস করেছে ৪৫৯ জন। বেশ কয়েকবছর শীর্ষে থাকা খাস্তগীর স্কুল থেকে এবছর জিপিএ-৫ পেয়েছে ২৭১ জন। এ স্কুল থেকে ৩২৫ জন পরীক্ষা অংশ নিয়ে একজন বাদে সবাই পাস করেছে। বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন। এই স্কুল থেকে ৪৫৯ জন অংশ নিয়ে পাস করেছে ৪৬৫ জন। নাসিরাবাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ২১৮ জন। এ স্কুল থেকে ৩৩৬ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩৩৫ জন। বাংলাদেশ নৌ বাহিনী স্কুল অ্যান্ড কলেজ থেকে এবছর ৫১৭ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৫০৯ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮৭ জন। চট্টগ্রাম ক্যন্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৬৩ জন। এ স্কুল থেকে ২০৯ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।
চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৩০৪ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২৯৫ জন। আর জিপিএ-৫ পেয়েছে ১৪৬ জন। কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে ২৫৯ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২৪৬ জন। তাদের মধ্যে ১১২ জন পেয়েছে জিপিএ-৫।