হাটহাজারীতে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান

16

হাটহাজারী প্রতিনিধি

দেশে কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করে নিজেদেরকে আগামি দিনের সম্পদ হিসেবে গড়ে তুলতে পারি। তাই, ভবিষ্যৎ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নাই। জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর করে বর্তমান সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় হাটহাজারীতে ও বর্তমান প্রজন্মকে দক্ষ জনশক্তি গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ করার জন্য আব্দুস সালাম ফাউন্ডেশন তথ্য প্রযুক্তির উপর কাজ করে যাচ্ছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) হাটহাজারী পৌরসভার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
আব্দুস সালাম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইটি জোন কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া।
মো. শাহজাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ফিরোজ চৌধুরী, দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজের প্রভাষক সৈয়দ আবুল কালাম বাসেক, হাটহাজারী আনোয়ারুল উলুম নোমানিয়া মাদ্রাসার প্রভাষক ফয়সাল আহমেদ রোকন, নানুপুর লায়লা কবির কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান আহসার আরিফ চৌধুরী, হাটহাজারী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শফিউল আলম, গড়দুয়ারা বহুমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক চান মিয়া, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সিনিয়র শিক্ষক সৈয়দ মো. আলী, হাটহাজারী প্রেস ক্লাবের নির্বাহী সদস্য খোরশেদ আলম শিমুল ও কামাল পাড়া যুব সংঘের সভাপতি মো. নাছির। এছাড়া এতে স্বাগত বক্তব্য রাখেন প্রকৌশলী রিয়াজ মোর্শেদ।