জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করুন : ডা. শাহাদাত

3

 

মহানগর বিএনপির আহŸায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করা দরকার। চট্টগ্রামে করোনা রোগী দিন দিন হু হু করে বেড়েই চলছে। সর্বশেষ ১৫০০ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১০ থেকে ১৫ জন। আমরা এর আগেও জোনিং এর মাধ্যমে এলাকা ভাগ করার কথা বলছিলাম। যার প্রেক্ষিতে দেশের যেসব এলাকাকে জোনিং এর মাধ্যমে ভাগ করে এলাকাভিত্তিক লকডাউন দেওয়া হয়েছিল। তাতে সফলতাও এসেছিল। সেই সময় করোনার প্রকোপ কম ছিল। তাই এভাবে শাটডাউন না করে জীবন ও জীবিকার সাথে সমন্বয় করে লকডাউন দিলেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হবে।
তিনি ৩১ জুলাই দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা হেল্প সেন্টারে ওষুধ প্রদানকালে এসব কথা বলেন।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আমাদের করোনা হেল্প সেন্টার এর মাধ্যমে ড্যাবের যেসব ডাক্তাররা নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারাই আসল দেশপ্রেমী এবং সময়ের সাহসী সন্তান। এই দুঃসময়ের সেবা দেশ ও জাতি তাদের স্মরণ রাখবে।
এসময় উপস্থিত ছিলেন এম এ আজিজ, সাংবাদিক জাহিদুল করিম কচি, কামরুল ইসলাম, ডা. এস এম সরোয়ার আলম, ডা. বেলায়েত হোসেন ঢালী, ডা. কাজী মাহবুবুল আলম, ডা. নুরুল করিম চৌধুরী, মনজুর রহমান চৌধুরী, জাকির হোসেন, মহিউদ্দিন খান রাজিব প্রমুখ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি