দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

347

চকরিয়া : চকরিয়া পৌর এলাকায় সহস্রাধিক অসহায়, গরীব ও দুস্থ শীতার্থ নারী-পুরুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত ১৭ জানুয়ারি চকরিয়া পৌর ভবন চত্বরে এ শীত বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী।
এ সময় চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌর সচিব মাসউদ মোরশেদ, কর্মকর্তা রাজিবুল ইসলাম, মোস্তাক আহমদ এবং জহিরুল মওলাসহ পৌরসভার বিভিন্ন স্থরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, সারাদেশে হাড় কাঁপানো শীত নামছে। শীতের কারণে বেড়েছে গরিব দুস্থ ও অসহায় মানুষের দুর্ভোগ। চকরিয়া পৌর এলাকার গরিব দুস্থ ও অসহায় মানুষেরাও শীতের তীব্রতায় কষ্ট পাচ্ছে। তাই তাদের কষ্ট লাঘবের জন্য পৌর সভার পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। পর্যাক্রমে চকরিয়া পৌর এলাকার সকল ওয়ার্ডের অসহায় নারী-পুরুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। পৌর মেয়র আলমগীর চৌধুরী আরও বলেন, একজন মানুষ হয়ে আর একজন অসহায় কর্মক্ষম মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব। এদিক বিবেচনা করে সমাজের সকল বিত্তবান মানুষদেরকে অসহায় শীতার্ত নারী-পুরুষদের সহযোগীতায় এগিয়ে আসতে হবে।
ন্যাশনাল ক্যাডেট কোর কর্ণফুলী রেজিমেণ্ট : শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেণ্ট। গত ১৭ জানুয়ারি বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন স্থানে ছিন্নমূল ও ভূমিহীনদের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। সকাল সাড়ে ১০টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর খুলশী থানাধীন ঝাউতলা রেলওয়ে বস্তি, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন, বাটালী পাহাড় ও ১ নং দক্ষিণ পহাড়তলী সাধুর পাহাড়ে বসবাসরত ছিন্নমূল ও ভূমিহীনদের মাঝে এসব কম্বল বিতরণ করেণ কর্ণফুলী রেজিমেণ্টের রেজিমেণ্ট কমান্ডার লে. কর্ণেল মো. সফিকুর রহমান, জি এবং রেজিমেণ্ট এ্যাডজুটেন্ট মেজর মঞ্জুরে খোদা। কম্বল বিতরণকালে রেজিমেণ্ট কমান্ডার লে. কর্ণেল মো. সফিকুর রহমান বলেন, আমাদের সকলেরই উচিত যার যার অবস্থান থেকে শীতার্ত ও দরিদ্রদের পাশে দাঁড়ানো এবং সামর্থ্য অনুযায়ী তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। ছিন্নমূল ও ভূমিহীন শীতার্তরা বিএনসিসি’র পক্ষ হতে কম্বল পেয়ে বেশ আনন্দিত হয় এবং মন থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে।