10

মেষ :সুবচন ও সহৃদয় ব্যবহারে অন্যদের প্রভাবিত করে কার্যোদ্ধার। বন্ধুর পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিয়ে কার্যোদ্ধার।
বৃষ : আর্থিক সঙ্কটে বন্ধুর সাহায্য চাইতে গিয়ে অপমান জুটতে পারে। কর্মব্যস্ততায় আত্মীয়ের সঙ্গে যোগাযোগ রাখতে না পারায় কথা শুনতে হতে পারে।
মিথুন : কুচুটে সহকর্মীদের কলকাঠি ও অন্যান্য বাধাবিপত্তি পেরিয়ে কর্মস্থলে অগ্রগতি অব্যাহত। কারও ছলতুরির ফাঁদে পড়ে অর্থদÐ ও মানহানির আশঙ্কা।
কর্কট : উপহাস জুটতে পারে জেনেও অন্যকে সাহায্য করে নির্মল আনন্দ। নিজস্ব কৌশলে বিরুদ্ধ পরিস্থিতি সামলে কর্মক্ষেত্রে অগ্রগতি।
সিংহ : কর্মস্থলে ক্রমাগত জটিলতা বাড়তে থাকায় মানসিক শান্তি ব্যাহত হতে পারে। বহুদিন আটকে থাকা কাজ উতরে যেতে পারে।
কন্যা : প্রতিবাদী মনোভাব কর্মক্ষেত্রে বিপদে ফেলে দিতে পারে। ক্রমাগত অপ্রিয় সত্য কথা বলে অকারণ শত্রæ সৃষ্টি না করাই ভাল।
তুলা : শুদ্ধ সংক্রান্ত সমস্যার জেরে বৈদেশিক বাডুজ্যে জটিলতা বাড়ায় চিন্তা বাড়বে। বিবাদ-বিতর্ক ও পুলিশ ঝামেলা এড়িয়ে সমাধান সূত্র খোঁজাই ভাল।
বৃশ্চিক : বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে নামী সংস্থায় কাজের সুযোগ আসতে পারে। অতীতের কোনও অপ্রীতিকর ঘটনার জেরে বিপত্তি দেখা দিতে পারে।
ধনু : কর্মস্থলে অশান্তি বাড়তে থাকায় উদ্বেগ বিকল্প কাজের চেষ্টা চালিয়ে যাওয়া দরকার। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে সর্বক্ষেত্রে বিড়ম্বনার আশঙ্কা। হিসাব সংরক্ষণে ভুলচুক হয়ে যাওয়ার সম্ভাবনা, সতর্ক থাকা দরকার।
মকর : সুযোগসন্ধানী সহকর্মী থেকে বাড়তি সতর্কতা দরকার নতুন সম্পত্তি কেনার ব্যাপারে সতর্ক থাকা ভাল, নচেৎ বিপত্তি দেখা দিতে পারে। গুরুজনের স^াস্থ্য উদ্ধারে সপরিবার স্বাস্থ্যকর স্থানে গমন ও অবস্থানের চিন্তা।
কুম্ভ : বাড়তি উপার্জনের তাগিদে বাঁকা পথে পা দেওয়ার ঝুঁকি না নেওয়াই ভাল। কথাবার্তায় সতর্কতার অভাব ক্ষেত্রে বিড়ম্বনার আশঙ্কা। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে দেরি করলে সুবর্ণ সুযোগ হাতছাড়া হতে পারে।
মীন : অন্যমনস্কতা বা অসতর্কতা থেকে কর্মক্ষেত্রে ভুলত্রæটির আশঙ্কা। বাড়তি উপার্জনের পথে বাছাইয়ে বাড়তি সতর্কতা প্রয়োজন নইলে বিপদের আশঙ্কা। অনেক চেষ্টার পরে বকেয়া অর্থ ফেরত পেতে পারেন।