সেনা কমান্ডার ও পরিচালকের সাথে মোছলেম উদ্দিন এমপি’র সাক্ষাৎ

8

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় জলাবদ্ধতা নিরসনকল্পে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল মো. মঞ্জুরুল ইসলাম ও জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক এবং সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ আলী।
১৯ সেপ্টেম্বর দুপুরে সাক্ষাৎকালে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এসময় মোছলেম উদ্দিন আহমদ এমপি মোহরাস্থ ঢালিপাড়া রোডের পার্শ্ববর্তী খাল সংস্কার পরবর্তী সময়ে চলাচল অনুপযোগী সড়কটি সংস্কার করার আহŸান জানান এবং তিনি চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে সবরকম সহযোগীতার আশ্বাস দেন।
মেজর জেনারেল মো. মঞ্জুরুল ইসলাম এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে আশ্বস্ত করে বলেন, ঢালিপাড়া সড়কটির পার্শ্ববর্তী খালের সংস্কার কাজ পরিচালনা করায় দীর্ঘদিন যাবত এই সড়কটি চলাচল অনুপযোগী হয়ে পড়ে এবং সড়কটি দ্রুত সংস্কার করে মানুষ চলাচলের ব্যবস্থা করা হবে।
এসময় জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক ও সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ আলী বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলমান রয়েছে। ইতিমধ্যে খাল পরিষ্কার, নতুন নালা নির্মাণ ও পুরোনো নালা সম্প্রসারণের কারণে বৃষ্টির পানি বেশিক্ষণ জমে থাকে না। নগরের জলাবদ্ধতাপ্রবণ বেশ কয়েকটি পয়েন্টকে চিহ্নিত করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক, প্রকল্পের সব কাজ শেষ হলে চট্টগ্রাম জলাবদ্ধতামুক্ত হবে। বিজ্ঞপ্তি