সীতাকুন্ডে ঊষার আলো ফাউন্ডেশন উদ্বোধন

14

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে “ঊষার আলো ফাউন্ডেশন” নামে নতুন সেচ্ছাসেবী সংগঠনের শুভ উদ্বোধন করা হয়েছে। প্রাথমিকভাবে এই সংগঠনটি সমাজের অবহেলিত মানুষের স্বাস্থ্য, চিকিৎসা, শিক্ষা ও অবকাঠামো কাজে অবদানের লক্ষে কাজ শুরু করেছে। ধারাবাহিকভাব এর বিস্তৃতি আরো বাড়বে বলে তারা জানান। গত শুক্রবার বিকালে উপজেলার ৪নং মুরাদপুর ইউনিয়নের ঢালিপাড়া গ্রামের হাজেরা ভিলা ডাক্তার বাড়িতে “ঊষার আলো ফাউন্ডেশন” নামে নতুন স্বেচ্ছাসেবী সংগঠনের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার নুরুল ইসলাম চৌধুরী বাপ্পি। অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন সাদেক মস্তান (রা.) উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মসিউদ্দৌলা। সংগঠনের মূল স্লোগান “আলো আসবেই”। প্রধান অতিথি দুইটি শ্বেত কবুতর অবমুক্ত করে সংগঠনটি পথযাত্রা শুরু করেন।
সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম মিল্টনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ৪নং ইউনিয়নের চেয়ারম্যান এস.এম রেজাউল করিম বাহার। তিনি বলেন,“ঊষার আলো সংগঠনটি ভবিষ্যতে তাদের সঠিক লক্ষে পৌঁছবে। কারণ এখানে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী সকলে রয়েছে। দশে মিলে করি কাজ, হারি যেতে নাহি লাজ, সমাজের অনেক কিছুই আমরা দেখি না, এই সংগঠনটির মাধ্যমে অনন্ত ঢালিপাড়া গ্রামের না দেখা কাজগুলো দেখিয়ে দেওয়া হবে। আমি তাদো উত্তরত্তর কামনা করছি।
সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাব উদ্দিন রানা‘র পরিচালনায় ও শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সাহেদ উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক জাহেদুল আনোয়ার চৌধুরী, ৪নং মুরাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দীন, ৪নং মুরাদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউ.পি সদস্য মো. আইনুল কামাল, ৮নং ওয়ার্ডের সদস্য ইকরাম হোসেন টিটু, সংরক্ষিত ইউ.পি সদস্য রেজিয়া সুলতানা, সংগঠনের উপদেষ্টা হাজী দানা মিয়া সওদাগর, সেলিম উদ্দিন পিএইচপি, ইঞ্জিনিয়ার আশরাফুল আমিন, ঢালিপাড়া জামে মসজিদের সভাপতি আবুল কালাম মানু,ঢালিপাড়া আমেনা লতিফ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ছাব্বির হোসেন।