সিভিল সার্জনকে আইইবি’র অক্সিজেন হস্তান্তর

9

 

করোনা আক্রান্ত রোগীর জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের পক্ষ থেকে প্রথম চালানে ২৫টি সিলিন্ডার গতকাল দুপুরে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির কাছে হস্তান্তর করা হয়। এ উপলক্ষে আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।
কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল আলম এর সঞ্চালনায় হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইইবির প্রাক্তন কেন্দ্রীয় প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর, কেন্দ্রীয় ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, কেন্দ্রীয় সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু ও চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন ভার্চুয়ালি এবং স্বাস্থ্যবিধি মেনে প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী ও বর্তমান ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু বক্তব্য দেন।
ব্যারিস্টার নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় যে কার্যকর উদ্যোগ গ্রহণ করেছেন তার সমর্থনে প্রকৌশলী সমাজ এগিয়ে আসায় ধন্যবাদ জানাচ্ছি। বাংলাদেশ কোভিড মহামারী মোকাবেলা করে অচিরেই তার উন্নয়নের ধারা ও স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসবে।
সিভিল সার্জন কোভিড মোকাবেলায় প্রকৌশলী সমাজের প্রতিনিধিত্বকারী আইইবি এগিয়ে আসায় কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই সহায়তা চট্টগ্রামের করোনা রোগীদের সুচিকিৎসার জন্য খুবই সহায়ক হবে।
উল্লেখ্য, ম্যাক্স গ্রুপ এর সহায়তায় আইইবি সারাদেশে বিভিন্ন হাসপাতালে ইতোমধ্যে এক হাজার দুইশ এরও বেশি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছে এবং তা অব্যাহত আছে। এর অংশ হিসেবে আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের মাধ্যমে চট্টগ্রামের সিভিল সার্জনের কাছে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও হলি ক্রিসেন্ট হাসপাতালে এসব সিলিন্ডার হস্তান্তর করা হয়। এছাড়া কক্সবাজার হাসপাতালের জন্যও পনেরটি সিলিন্ডার দেয়া হয়েছে। এসব সিলিন্ডার রিফিলের দায়িত্ব আইইবি সম্পাদন করবে। বিজ্ঞপ্তি