শাহাদাতের সিঁড়ি বেয়ে বিশ্বজুড়ে ইসলামের ঝান্ডা উড়ছে

24

 

নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলে গতকাল শনিবার ৭ম দিনে বিদেশি আলোচক খতিবে লাসানি আল্লামা আকবর ইহসানি (ভারত) বলেছেন, কারবালা ময়দানে দৃশ্যত হযরত ইমাম হোসাইন (রা.) দুরাচারি ইয়াজিদিদের হাতে শাহাদাত বরণ করলেও বাস্তবে পতন ও বিনাশ ঘটেছে নৃশংস ইয়াজিদিদের। কারণ সেদিন ইমাম হোসাইন (রা.) শাহাদাত বরণ করার মাধ্যমে দ্বীন ইসলামের স্বকীয় মর্যাদাই সমুন্নত করেছেন। হযরত ইমাম হোসাইনের (রা.) শাহাদাতের সিঁড়ি বেয়ে আজ বিশ্বজুড়ে ইসলামের ঝান্ডা পত পত করে উড়ছে। কিয়ামত পর্যন্ত উড়তেই থাকবে।
শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের আয়োজনে গতকাল ৭ম দিনে সভাপতিত্ব করেন কুতুবদিয়া দরবার শরীফের সাজ্জাদানশিন পীরে তরিকত মাওলানা শাহ আবদুল করিম কুতুবী। প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, শুভেচ্ছা বক্তব্য রাখেন মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।
এতে মোছলেম উদ্দিন আহমদ বলেন, কারবালা মানে সত্য ও ন্যায় নীতি প্রতিষ্ঠার সংগ্রাম। হযরত ইমাম হোসাইন (রা.) হাসিমুখে জীবন দিয়েছেন, তবুও মিথ্যা, অন্যায় ও ইয়াজিদি জুলুমতন্ত্রের কাছে আপস করেননি। তাই, কারবালার চেতনায় অন্যায় অবিচার প্রতিরোধে আমাদের কঠিন শপথ ও প্রত্যয় গ্রহণ করতে হবে।
সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ইয়াজিদের কাছে টাকা ও ক্ষমতা ছিল। কিন্তু ইজ্জত ও সম্মান সে অর্জন করতে পারেনি। তেমনিভাবে আজও যারা দুর্নীতিবাজ, ক্যাসিনো সম্রাট, ঘুষখোর ও অনাচারী তাদের মাঝে অঢেল টাকা থাকতে পারে। কিন্তু তাদের জীবনে শান্তি নেই। তারা মানুষের সম্মান অর্জনে ব্যর্থ।
হযরত ইমাম জয়নুল আবেদিনের মর্যাদা নিয়ে আলোচনা করেন ইসলামি চিন্তাবিদ মাওলানা মুহাম্মদ আবদুর রহিম আজহারি। তিনি বলেন, আহলে বায়তে রাসূল (দ.) আমাদের ঈমান আক্বিদা রক্ষার জন্য কারবালা প্রান্তরে জীবন উৎসর্গ করেছেন। না হয় আমরা দ্বীন ইসলামের মহা নেয়ামত পেতাম না। আলোচনা করেন হালিশহর মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল এর প্রভাষক মাওলানা ইউনুচ তৈয়বী, কোরআন মজিদ থেকে তেলাওয়াত করেন বিশ্বনন্দিত কারী শায়খ আহমদ নায়না (মিশর) ও আহমদ বিন ইউসুফ আল আজহারী।
সভাপতির বক্তব্যে পীরজাদা মাওলানা আব্দুল করিম কুতুবী বলেন, হযরত ইমাম হাসান (রা.) ও হযরত ইমাম হোসাইন (রা.) জান্নাতে যুবকদের সর্দার। প্রিয় নবী (দ.) তাঁদের ভালোবেসেছেন এবং উম্মতকেও ভালোবাসতে নির্দেশনা দিয়েছেন। তাঁদের ভালোবাসাই ঈমানের দাবি। ড. মুহাম্মদ জাফর উল্লাহ ও ব্যাংকার হাফেজ মাওলানা মুহাম্মদ ছালামত উল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে অতিথি ছিলেন পিএইচপি ফ্যামিলির ডাইরেক্টর মুহাম্মদ আখতার পারভেজ চৌধুরী, জমিয়তুল ফালাহ মসজিদের খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন আলকাদেরী, শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ মোরশেদুল আলম, সৈয়দ মুহাম্মদ আব্দুল লতিফ, ৪নং চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর এসরারুল হক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ দিদারুল আলম চৌধুরী, ব্যারিস্টার আবু সাঈদ মুহাম্মদ কাশেম, রিহ্যাব চট্টগ্রাম প্রেসিডেন্ট আব্দুল কৈয়ুম চৌধুরী।
মিলাদ কিয়াম শেষে দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি-কল্যাণ এবং বিশ্বের নির্যাতিত মানবতার পরিত্রাণ কামনায় মুনাজাত করা হয়। বিজ্ঞপ্তি