শহীদ সবুর স্মৃতি সংসদের পুরস্কার বিতরণ সম্পন্ন

5

চন্দনাইশের বরমায় শহীদ সবুর স্মৃতি সংসদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুস সবুর খানের স্মরণ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। গত রবিবার এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল শহীদ মিনার ও শহীদ আবদুস সবুর খানের কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, চিত্রাংকন-উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা।
বরমা ত্রাহি মেনকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএইচএম সৈয়দ হোসেনের সভাপতিত্বে ও প্রাবন্ধিক সৈয়দ শিবলী ছাদেক কফিলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরমা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন বরমা কলেজ গভর্নিং বডির সদস্য এসএম সেলিম, দেশপ্রিয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক সুজন বিশ্বাস, অধ্যক্ষ রুপন কুমার নাথ, সাংবাদিক এসএম ওমর ফারুক, শিক্ষক প্রিয়াংকা পাল, বুলবুল দত্ত, মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।
উল্লেখ্য, আবদুস সবুর খান বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে তিনি চাকরি থেকে ইস্তফা দিয়ে দেশে ফিরে জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নেন। ২৯ নভেম্বর তৎকালীন পটিয়া থানার বশরত নগরে সম্মুখ যুদ্ধে শত্রæর গুলিতে তিনি শাহাদাত বরণ করেন। বিজ্ঞপ্তি