যেকোন মূল্যে গরু চুরি রোধ করতে হবে

35

চন্দনাইশ প্রতিনিধি

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস.এম. শফিউল্লাহ বলেছেন, গরুর প্রতি মানুষের মায়া ও ভালবাসা অনেক বেশি। ছোট থেকে গরু পালন করতে করতে গরুকে নিজের সন্তানের মত মনে করে। ১ লক্ষ টাকা চুরি হলে মানুষ যেরকম কষ্ট পায় না, গরু চুরি হলে মানুষ তার চেয়ে বেশি কষ্ট পায় এবং চোখ দিয়ে পানি পড়ে। গরু চুরি হলে সে পরিবারটি নিঃস্ব হয়ে যায়। গরু দুধ করে অনেকের সংসার চলে। এক কথায় গরু চুরি হলে লোকটির ভালবাসা চুরি হয়ে যায়। গরু চুরি এখন অনেক স্টাইলে হচ্ছে। আগে এক সময় গরু হাঁটিয়ে নিয়ে যেত এখন গাড়িতে করে নিয়ে যায়। গরু চোরদের একটি সিন্ডিকেট রয়েছে। রাতে গরু চুরি করে সকালের মধ্যে জবাই করে সাপ্লাই করা হয় ২/৩ ঘন্টার মধ্যে। আর বিক্রি হয় কম টাকায়। গরু চোরদের সাথে এলাকার ২/১ জন মিলে বাইরের লোকের সাথে মিলে গরু চুরি করে।
তিনি বলেন, যেকোন মূল্যে চন্দনাইশে গরু চুরি রোধ করতে হবে। থানা থেকে কোন রিপোর্টের জন্য টাকা দেয়া যাবে না। ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে চন্দনাইশ বরকলে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।
১৫ ফেব্রুয়ারি সকালে বরকল স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে চেয়ারম্যান আবদুর রহিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন।
বক্তব্য রাখেন চন্দনাইশ পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, উপজেলা আ’লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, সহকারী পুলিশ সুপার (সার্কেল) কামরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, অরূপ রতন চক্রবর্তী, আ.লীগ নেতা মাহবুবুর রহমান চৌধুরী, বলরাম চক্রবর্তী, এফ.এম. দিদারুল আলম, দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি তৌহিদুল আলম, কমিউনিটি পুলিশের সভাপতি আলমগীরুল ইসলাম চৌধুরী, ইউপি চেয়ারম্যান আবদুল আলীম, এস এম সায়েম, আবদুল শুক্কুর, খোরশেদ বিন ইসহাক, খোরশেদ আলম টিটু প্রমুখ।