যুক্তরাষ্ট্রে চুয়েটের সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

17

 

চিটাগং ইউনিভার্সিটি অভ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (চুয়েট) এলামনাই ইউএসএ ইনক-এর উদ্যোগে মার্কিন যুক্তরাষ্ট্রের বেথপেইজ স্টেইট পার্কে মিলনমেলার আয়োজন করা হয় গত ৭ আগস্ট। এক্সিকিউটিভ কমিটির প্রেসিডেন্ট সোয়েব চৌধুরী, জেনারেল সেক্রেটারি ওমর চৌধুরী (পি,ই), ট্রেজারার শওকত রিমন ও কালচারাল সেক্রেটারি নুসরাত মোর্শেদ (পি.ই) এর সার্বিক তত্ত্বাবধানে নিউইয়র্ক ও নিউ জার্সিতে অবস্থানরত সকল প্রকৌশলী ও তাদের পরিবারের সদস্যরা দিনভর নানা আয়োজনে এ অনুষ্ঠানে যোগ দেন।
টেক্সাস থেকে আগত এক অতিথি প্রকৌশলী পরিবারও এতে সামিল হয়ে আনন্দ ভাগাভাগি করে নেয়। দুপুর থেকে কচি-কাঁচাদের বিভিন্ন প্রতিযোগিতার মাঝে এ অনুষ্ঠান সরব হয়ে ওঠে। মিলনমেলায় বিশেষ আয়োজন ছিল বাঙালিদের প্রিয় মিউজিক্যাল চেয়ার। সকলেই এই ইভেন্টটি বেশ উপভোগ করেন।
সুস্বাদু ভোজনের পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নুসরাত মোর্শেদের সঞ্চালনায় উপস্থিত প্রকৌশলী পরিবারের সদস্য-সদস্যারা গান পরিবেশন করেন। ছোটদের গাওয়া গানে সকল উপস্থিত দর্শক মোহিত হয়। নুসরাত তনয় মাহী’র বেহালায় ‘আমার সোনার বাংলার’ সুর সকলে দাঁড়িয়ে সম্মান জানিয়ে শ্রবণ করেন। নুসরাতের হারমোনিয়াম ও বেহালার মিলনে ‘আমরা করবো জয়’ গানটি সকলেই নিজ গলায় গেয়ে এই দুঃসময়ে সাহস ধরে রাখার বার্তা দেয়। প্রকৌশলী ইকরামুল্ল্যার গাওয়া ‘শ্রাবণের মেঘগুলো জড়ো হলো আকাশে’ গানটি সকলে গলা খুলে গেয়ে আনন্দ নেয়। পরে নারীদের গাওয়া সিলেটের গান ‘আইলরে দামানের’ সাথে সকলেই নাচানাচিতে মেতে ওঠেন। গানের পরই হয় র‌্যাফল ড্র ও পুরস্কার বিতরণ। সবশেষে সভাপতির ধন্যবাদ জ্ঞাপন শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি