যাকাত ফান্ডের টাকায় অটোরিকশা ও সেলাই মেশিন বিতরণ

1

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় দুস্থ অসহায় মানুষকে কর্মমুখী ও স্বাবলম্বী করার লক্ষ্যে বখতিয়ার সোসাইটি যাকাত ফান্ড কর্তৃক হতদরিদ্র ও অসহায় জনসাধারণের মাঝে অটোরিকশা, ভ্যান গাড়ি ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সম্প্রতি উপজেলার বখতিয়ার পাড়ায় সোসাইটি কার্যালয় প্রাঙ্গণে বখতিয়ার সোসাইটির আয়োজনে এবং দেশীহোপ ফাউন্ডেশন ও বখতিয়ার প্রবাসী সদস্যবৃন্দের সার্বিক সহযোগিতায় এটির আয়োজন করেন। বিতরণ অনুষ্ঠানে বখতিয়ার সোসাইটির সভাপতি ফরিদ আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ। সাধারণ সম্পাদক মোস্তাক শেখের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফেরদৌস হোসেন, বারশত ইউপি চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ, সোসাইটি যাকাত ফান্ডের প্রধান সমন্বয়ক তাহের হোসেন, অধ্যক্ষ কাজী মো. আবদুল হান্নান, মাওলানা কাজী মুহাম্মদ জাফর, মাওলানা মুহাম্মদ ওসমান গনি, মাওলানা মুহাম্মদ মাহমুদুল হাসান ও মাওলানা ক্বারী মুহাম্মদ সাইফুল্লাহ প্রমুখ।
এসময় লটারির মাধ্যমে ছিরা-বটতলী, চাঁপাতলী ও পশ্চিমচাল গ্রামের হতদরিদ্র ও অসহায় জনসাধারণের মাঝে ৬টি অটোরিকশা, ২টি ভ্যান গাড়ি ও ৫৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়। এ সময় বক্তারা বলেন, এ ধরণের একটি মহৎ কাজের যারা আয়োজন করেছেন তাদের প্রতি জানাই অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আমি নিজেকে ধণ্য মনে করছি এ ধরণের অনুষ্ঠানে থাকতে পেরে। সমাজের বিত্তবানেরা এগিয়ে আসলে অনেক কিছুই করা সম্ভব।
ভক্তিয়া সোসাইটি এবং দেশী হোপ সেটি দেখিয়ে দিয়েছেন। দরিদ্র মানুষেরা সমাজের বিত্তবানদের থেকে একটু সহযোগিতা পেলে তারা ঘুরে দাড়াতে পারে। এ ধরনের কাজ সমাজে যত বেশি হবে ততই সমাজ থেকে বৈষম্য দূর হবে। শান্তিময় সমাজ প্রতিষ্ঠা হবে।