মুসলমানদের মধ্যে বিভেদ বাড়ছে

54

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ বলেছেন, ইসলামের স্বর্ণালী যুগের মুসলমানদের আধ্যাত্মিকতা ও দৃঢ় ঈমানী চেতনায় ইসলামের শ্রেষ্ঠত্ব ও জয়গান দ্রুত ছড়িয়ে পড়ে সর্বত্র। কালের স্রোতে আজ সেই রূহানী চেতনা সবার নিকট বিস্মৃত। এ থেকে উত্তরণের আধ্যাত্মিক পথনির্দেশনা দিয়ে গেছেন হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু, রেখে যান সহস্র রহস্যভরা তরিক্বত, কাগতিয়া দরবার ও হিলফুল ফুযুলের আদলে গড়া আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি। যা ইসলামের স্বর্ণালী যুগের পুনরাবৃত্তিতে বিশ্বব্যাপী কাজ করছে, মুসলমানদের মধ্যে অনৈক্য ও হতাশা কাটিয়ে তুলে ঐক্য ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি করছে।
তিনি গতকাল রাউজান মধ্যম আধার মানিক উচ্চ বিদ্যালয় ময়দানে ধর্মপ্রাণ হাজার হাজার নবী প্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন,পুরো বিশ্বে মুসলমানেরা আজ চরমভাবে নিগৃহীত। নানান ভ্রান্তি ও চক্রান্তের ফলে মুসলমানদের মধ্যে বাড়ছে বিভেদ। এ থেকে উত্তরণে মুসলমানদের রূহানী শক্তিতে জাগরিত করে সুদৃঢ় ঈমান ও কোরআন-সুন্নাহ্র আমলে উদ্দীপ্ত এবং পারস্পরিক ভ্রাতৃত্ব, ঐক্য ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৭নং আধার মানিক শাখার সার্বিক সহযোগিতায় আধার মানিক এবং পূর্ব গুজরা এলাকাবাসীর যৌথ উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও ফাতেহায়ে এয়াজদাহুম উদ্যাপন এবং খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে এ মাহফিলের আয়োজন করা হয়।
আল্লামা ফরিদ আহমদ ছিদ্দিকীর সভাতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন ১০নং পূর্ব গুজরা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম. আব্বাস উদ্দিন আহমেদ, এসআই মুহাম্মদ মহসিন রেজা, মুহাম্মদ আব্দুল্লাহ আল রওশন চৌধুরী, প্রধান শিক্ষক মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ আবুল বশর, মুহাম্মদ মফজল হোসেন, ইউপি সদস্য মুহাম্মদ দিদারুল আলম, ইউপি সদস্য মুহাম্মদ জমির উদ্দীন বাবুল, মুহাম্মদ জসিম উদ্দিন, ড. মুহাম্মদ রোশাঙ্গীর আলম, সুপার মাওলানা মুহাম্মদ মিসবাহ উদ্দীন বদরী, মুহাম্মদ মঈন উদ্দীন প্রমুখ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ মমতাজুল হক নূরী,সংগঠনের এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম।
মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন। খবর বিজ্ঞপ্তির