মিরসরাইয়ে এসএসসি-৯৮ ব্যাচের রজতজয়ন্তী উৎসব

9

মিরসরাই প্রতিনিধি

‘আমরা মিলি পণে, বন্ধুত্বের আহবানে’ এই শ্লোগানে মিরসরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে এসএসসি-১৯৯৮ ব্যাচের রজতজয়ন্তী উৎসব সম্পন্ন হয়েছে। শনিবার (১১ মার্চ) দিনব্যাপী অনুষ্ঠান উপজেলার মহামায়া লেকে ৯৮ ব্যাচের সদস্য ও রজতজয়ন্তী উৎসবের যুগ্ম আহবায়ক দীন মোহাম্মদ দিলু ও প্রবাল ভৌমিকের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ৯৮ ব্যাচের সদস্য ও রজতজয়ন্তী উৎসবের আহবায়ক আব্দুর রহমান, সদস্য সচিব সৈয়দ মঈন উদ্দিন জিলান, যুগ্ম আহবায়ক শওকত আলী রুনেল, সাইফুল ইসলাম, সদস্য মনোয়ার রাসেল, রিদোয়ান সাহেদ, জাকারিয়া হাবিব, শহিদুল ইসলাম।
রজতজয়ন্তী উৎসবে মিরসরাইয়ের স্কুুল ও মাদ্রাসাসহ ৪২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ শতাধিক শিক্ষার্থী চট্টগ্রাম, ঢাকা ও ফেনী থেকে আগত শিক্ষার্থীসহ প্রায় সাড়ে তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মুখরিত ছিল মহামায়া লেক। রজতজয়ন্তী উৎসবের আহবায়ক আব্দুর রহমান বলেন, ১ থেকে দেড় মাস আগে এই অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করার পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দফায় দফায় বৈঠক করে প্রতিটি স্কুল থেকে একজন করে প্রতিনিধির মাধ্যমে অনুষ্ঠান গোছানো হয়েছে।
সকল সহপাঠী বন্ধুরা একাত্মতা পোষণ ও সার্বিক সহযোগিতা করায় অনুষ্ঠান সফল হয়েছে বলে মন্তব্য করেন অনুষ্ঠানের সদস্য সচিব সৈয়দ মঈন উদ্দিন জিলান। ৯৮ ব্যাচের সদস্য সাইফুল ইসলাম বলেন, আমাদের ব্যাচের গুরুত্বপূর্ণ কাজগুলোর মধ্যে অন্যতম মানবিক সহায়তা প্রদান যা দুস্থ, অসহায়, সুবিধাবঞ্চিত ও গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য জরুরি। অনুষ্ঠানে ভ‚লত্রæটির জন্য সকলের কাছে ক্ষমা চেয়ে নেন এবং আগামীতে আরো বড় পরিসরে ব্যাচের প্রোগ্রামের আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন।
সকালে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে রজতজয়ন্তী উৎসবের সূচনা হয়ে পরিচিতি পর্ব, মধ্যাহ্নভোজ, ক্রীড়া ইভেন্টের অংশ হিসেবে ঝুড়িতে বল নিক্ষেপ, বেলুন ফুটানো ও মেয়ে সহপাঠীদের পিলো পাসিং প্রতিযোগিতা, স্মৃতিচারণ, মানবিক সহায়তার অংশ হিসেবে করেরহাট গেড়ামারা ছাদেক কোম্পানি প্রাথমিক বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেসের জন্য আর্থিক সহায়তা প্রদান, স্পন্সরদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান, রজতজয়ন্তীর কেক কাটা, সাংস্কৃতিক পরিবেশনা, ফটোসেশন, ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।