‘মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে জনসচেতনতা তৈরি হতে হবে’

2

রামগড় প্রতিনিধি

মাদক নয়, মৃত্যু নয়, মাদক মুক্ত জীবন চাই এ প্রতিপাদ্যকে সামনে রেখে রামগড় উপজেলায় মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্ম পরিকল্পনা প্রণয়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহযোগীতায় রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে মাদক বিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়। গত ২২ জুন উপজেলা পরিষদ হলরুমে মাদকের ক্ষতিকর দিক ও মাদক নিয়ন্ত্রণের বিষয়ে গ্রæপ ভিক্তিক আলোচনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আলীম উল্লাহ। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, পৌর মেয়র রফিকুল আলম কামাল, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল হালিম রাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ মো. সামসুজ্জামান প্রমুখ। এসময় বক্তারা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম মাদকের বিরুদ্ধে প্রদক্ষেপ গ্রহণ করেছিলেন। কারন মাদক একটি দেশ ও জাতিকে ধ্বংস করে দেয়। দেশের অর্থসামাজিক উন্নয়নে মাদকের অপব্যবহার বাধার কারন হয়ে দাঁড়ায়।
এজন্য বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করেছে। আমাদের ছেলে-মেয়েরা যাতে করে মাদকের স্পর্শে না আসতে পারে এজন্য পরিবার থেকে মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে পারলে মাদকের আগ্রাসন থেকে আমরা দেশকে রক্ষা করতে পারবো। বক্তারা আরোও বলেন, মাদকের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে।