মাওলানা নাসির উদ্দীনের ইন্তেকাল

37

আহলুস সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের সাবেক সেক্রেটারী শাহ মাওলানা মোহাম্মদ নাসির উদ্দিন চাঁটগামী (৭৫) গত ২৮ মে ভোর সাড়ে পাঁচটায় চিকিৎসাধীন অবস্থায় আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। বাদে জুমা কেন্দ্রীয় বায়তুশ শরফে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে নগরীর চৈতন্য গলি বাইশ মহল্লার কবরস্থানে দাফন করা হয়। জানাজা নামাজে ইমামতি করেন বায়তুশ শরফ কেন্দ্রীয় মসজিদের খতিব মুহাদ্দিস মাওলানা ফজলুর রহমান। জানাজায় উপস্থিত ছিলেন বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মুহাম্মদ আবদুল হাই নদভীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মরহুম মোহাম্মদ নাসির উদ্দিন বায়তুশ শরফ দরবার ও আন্দরকিল্লা জামে মসজিদের সাথে সম্পৃক্ত ছিলেন। চট্টগ্রামের আলেম সমাজের কাছে তিনি শাহ সাহেব হিসেবে পরিচিত ছিলেন। মরহুমের গ্রামের বাড়ী চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়ায়। করোনায় আক্রান্ত হয়ে তিনি বেশ কিছুদিন থেকে আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আহলুস সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ও আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওয়ালাদে রাসুল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহেরী জাবেরী আল মাদানী, নির্বাহী সভাপতি বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা সাইয়্যেদ আবু নোমান, সহসভাপতি স্টেশন রোড জামে মসজিদের খতিব মাওলানা মামুনুর রশীদ নূরী ও সাধারণ সম্পাদক বদরপাতি জামে মসজিদের খতিব মুফতি মাওলানা হাফেজ মুহাম্মদ ইসহাক।
শোক প্রকাশ করেছেন বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের সভাপতি ও গবেষক বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মুহাম্মদ আবদুল হাই নদভী (মাজিআ) ও জেনারেল সেক্রেটারী আল্লামা মুহাম্মদ মামুনুর রশীদ নূরী। বিজ্ঞপ্তি