‘মাইজভাণ্ডারী ত্বরিকা ইসলামী দর্শন’

10

মাইজভাÐারী দর্শন শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, ধর্ম হচ্ছে প্রেম। সব নবী ও রাসুল আল্লাহর একত্ববাদে বিশ্বাস, শিরক থেকে বিরত থাকা এবং ধর্মীয় জীবনবিধানের আনুগত্য করার জন্য মানবজাতিকে আহŸান জানিয়েছেন। পৃথিবীর শুরু থেকে মানুষ অভিন্ন দ্বীনের অনুসারী ছিল। সব নবী-রাসুলগণের ধর্ম ছিল এক। পৃথিবীতে তাঁদের প্রেরণ করার উদ্দেশ্যই ছিল মানুষকে সকল দাসত্ব থেকে মুক্ত করে এক আল্লাহর সঙ্গে সম্পর্কযুক্ত করা। আল্লাহর জীবনবিধান অস্বীকার এবং অন্ধ অনুকরণের কারণে আসমানি ধর্মের অনুসারীদের পরিচয় ও ধর্মীয় জীবনে বিভেদ সৃষ্টি হয়েছে। অন্য সৃষ্টির প্রতি আঘাত করার অধিকার ইসলাম দেয়নি। ইসলাম মানুষের জন্য। ইসলাম মানে গোঁড়ামি নয়। ইসলাম এসেছে আদি পিতা হযরত আদম (আ.) থেকে।
গত ১০ মার্চ ফটিকছড়ির হারুয়ালছড়িতে নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘শোকর এ মওলা মঞ্জিল’ আয়োজিত জিকরে শাহানশাহ, মাইজভাÐারী দর্শন শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন শাহেদ আলী চৌধুরী মাইজভাÐারী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, যাকাত করুণা নয়, এটা অধিকার। মানুষ হওয়ার জন্য উপর্যুক্ত ব্যক্তির কাছে আমাদের যেতে হবে। স্রষ্টা নির্ভরতা অর্জন করতে হবে।
আলোচনা সভা ও মিলাদ মাহফিলে আলোচক ছিলেন চবি আরবী বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাফর উল্লাহ, চবি সমাজতত্ত¡ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন চৌধুরী এবং মাইজভাÐারী গাউসিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সদস্য কাজী মাওলানা মোহাম্মদ হাবিবুল হোসাইন। শুভেচ্ছা বক্তব্য দেন মেডিক্যাল সেন্টারের মেডিক্যাল অফিসার ডা. পঞ্চানন দাশ।
বক্তব্য দেন শফিউল আজিম সুমন ও জয়নাল আবেদীন তাওরাত। অনুষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও আর্থিক অনুদান এবং নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি