মহান বিজয় দিবস উদযাপিত

75

সাতকানিয়া : সাতকানিয়া পৌরসভা মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয়েছে। গত ১৬ ডিসেম্বর পৌরসভা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং সকাল ৮টা ৩০ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি ও বিজয় গাঁথা বিভিন্ন শৈল্পিক চিত্রায়নে দৃষ্টিনন্দন করা হয়। এদিন পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে সকাল ১১টায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের অংশগ্রহণে ক ও খ গ্রুপে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর এ. কে. এম মোর্শেদ, মোহাম্মদ আলী, নেচার উদ্দিন আহমেদ চৌধুরী, সাইফুল আলম সোহেল, মোজাম্মেল হক ভোলা, এনামুল কবির, নুরুল হক, হাসিনা আকতার ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বিকেল ৩টায় সাতকানিয়া হাইস্কুল মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচ শেষে অংশগ্রহণকারীদেরকে পৌরসভা হতে সৌজন্য পুরস্কার প্রদান করা হয়। দুপুর ১২টায় মডেল হাই স্কুল মাঠে পৌর মেয়র মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সারগর্ভ বক্তব্য প্রদান করেন।
সীতাকুন্ড : সীতাকুন্ডে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। গত রবিবার দিবসটিকে ঘিরে দলীয় নেতাকর্মীকে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জাপা প্রার্থী কেন্দ্রিয় মহাসচিব দিদারুল কবির দিদার সকালে বিজয় দিবসের সূর্য্য উঠার সাথে সাথে পুলিশের পুলিশের চৌকস সদস্যদের সশস্ত্র অভিবাদনের পর শহীদ মিনারে পুস্পস্তক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন। এসময় প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, সীতাকুন্ড থানা এএসপি সার্কেল শম্পা রানী সাহা ও ওসি দেলওয়ার হোসেন। এর পরপরেই পৌর কাউন্সিলরদের সাথে নিয়ে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করেন পৌর মেয়র মুক্তিযোদ্ধা আলম। এরপর পর্যায়ক্রমে সীতাকুন্ডের বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতারা শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন। পাশাপাশি সাধারণ মানুষ শক্ত হাতে সকল অশুভ শক্তিকে প্রতিহত করে তাদের ভোটের মাধ্যমে ৩০ ডিসেম্বর লাঙ্গলের বিজয় নিশ্চিত করবে।
ইসলামী ছাত্রসেনা:
ইসলামিক ফ্রন্ট পটিয়া উপজেলা সভাপতি ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা এ এম মঈন উদ্দীন চৌধুরী হালিম বলেছেন, মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার। মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী হজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোটা জাতির নিকট প্রাত:স্মরণীয় ব্যক্তিত্ব। রক্তমুল্যে অর্জিত মহান স্বাধীনতাকে দেশ ও জাতির শ্রেষ্ঠ অর্জন হিসেবে মন্তব্য করে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী চক্র মহান স্বাধীনতার ইতিহাস বিকৃতির মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে বিভ্রান্ত করছে প্রতিনিয়ত। তাই ভবিষ্যৎ প্রজন্মের নিকট মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার উপর তিনি গুরুত্বারোপ করেন। গত ১৫ ডিসেম্বর ইসলামী ছাত্রসেনা ৭নং জিরি ইউনিয়নের উদ্যোগে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত মহান বিজয় দিবস উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক বই ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন। ইসলামী ছাত্রসেনা ৭নং জিরি ইউনিয়ন শাখার সভাপতি মুহাম্মদ তারেকুল ইসলাম তানিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১২ পটিয়া ইসলামিক ফ্রন্ট সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট পটিয়া উপজেলার সাধারণ সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দীন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা পটিয়া উপজেলা পশ্চিম পরিষদের সভাপতি মুহাম্মদ তসলিম উদ্দীন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা পটিয়া উপজেলা পশ্চিম পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ এরশাদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুহাম্মদ নাজিম উদ্দীন, মুহাম্মদ আরমান, মুহাম্মদ সাদেক ও মুহাম্মদ হায়দার আলী প্রমুখ।