বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে মুটিং স্কীল শীর্ষক কর্মশালা

15

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের উদ্যোগে কনসিলিয়াম ফর স্কীল ডেভেলাপমেন্ট এর সহযোগিতায় মুটিং স্কীল বিষয়ক কর্মশালা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবদুল হান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ডীন প্রফেসর এবিএম আবু নোমান। বিভাগের সহকারী অধ্যাপক আসমা আল আমিন এর সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সহকারী অধ্যাপক সাইদ আহসান খালিদ ও স্কয়ার ফুড এন্ড বেভারেজ লি. এর এসিসটেন্ট লিগ্যাল কাউন্সিলর সৈয়দ ফজলুল মাহদী।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, আভিধানিক শিক্ষার পাশাপাশি আমার চাই আমাদের ছাত্র-ছাত্রীদের দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে, যাতে তারা ভবিষ্যৎ কর্ম জীবনে সফল হতে পারে। সেই নিরিখে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি কর্তৃপক্ষ শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম হিসেবে বিভিন্ন ট্রেনিং, ওয়ার্কশপ, সেমিনার, সিম্পোজিয়াম ও কম্পিটেশনের আয়োজন করে থাকে। আমি আশা করবো আইনের একজন সেবক হিসেবে ন্যায় বিচার প্রতিষ্ঠায় আমাদের আইন বিভাগের ছাত্র-ছাত্রীরা জনগণের সেবায় কাজ করবে।
বিশেষ অতিথি প্রফেসর এবিএম আবু নোমান বলেন, আইন পেশা একটি মহৎ পেশা, এই পেশার একজন সেবক হিসেবে তোমাদের যোগ্য হিসেবে গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের এই কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। আশা করছি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আগামী দিনে কর্মক্ষেত্রে তাদের দক্ষতার স্বাক্ষর রেখে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশে এবং বিদেশে ছড়িয়ে দেবে।
ওয়ার্কশপে প্রশিক্ষকরা বলেন, আইন পেশা এমন একটি পেশা যা যুক্তি এবং প্রমানের উপর নির্ভর, বিচারিক আদালতে নিজের যুক্তি ও প্রমানসমূহ সুন্দরভাবে উপস্থাপন করতে পারলে আপনি নিজেকে একজন দক্ষ আইনজীবী হিসেবে গড়ে তুলতে পারবেন। নিজেকে একজন দক্ষ আইনজীবী হিসেবে উপস্থাপন করতে হলে আপনাকে জানতে হবে কিভাবে আপনি আদালতের বিচারকের কাছে আপনার বিষয়গুলো উপস্থাপন করবেন। সেই লক্ষ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি প্রতিনিয়ত বিভিন্ন ওয়ার্কশপ, ট্রেনিং, সেমিনারের আয়োজন করে থাকে যাতে শিক্ষার্থীরা সেই আয়োজন থেকে কিছু শিখতে পারে। বিজ্ঞপ্তি