বান্দরবান ও পেকুয়ায় কম্বল বিতরণ

9

বান্দরবান :

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, খন খেঁটে খাওয়া মানুষের খবর রাখে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দরিদ্র মেহনতি মানুষের কথা বলেন, তাদের জন্য কাজ করে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে বাংলাদেশের দারিদ্রতা কমে গেছে, মানুষের মাথাপিঁছু আয় বেড়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ দেশে বিভিন্ন উন্নয়ন কাজ তরান্বিত হচ্ছে। এই সরকারের আমলেই গরীব দু:খী ও অসহায় মানুষের অনেক উন্নয়ন হচ্ছে। গরীব ও অসহায়রা দুস্থ ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে। গত ১১ জানুয়ারি বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দু:স্থ অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, দেশকে এগিয়ে নিতে ও সম্প্রীতির বাংলাদেশ গড়তে শেখ হাসিনার কোন বিকল্প নেই। এ সোনার বাংলা গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নিজের জীবন উৎসর্গ করে দেশের সকল মানুষের জন্য মুক্ত এক স্বাধীন দেশ উপহার দিয়েছে যার অবদান জাতি কোনদিনও ভুলতে পারবে না, আর এ মুক্ত দেশে আজ তারই স্বীকৃতিস্বরূপ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে। বাঙ্গালি জাতি শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে অন্তর থেকে শ্রদ্ধা জানাচ্ছে এ স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মাধ্যমে। এদিকে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ জেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। এদিকে বান্দরবান পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল ইসলামসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শেষে বিভিন্ন গরীব ও অসহায় মাঝে পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে ১ হাজার ৫শ কম্বল বিতরণ করা হয়।

পেকুয়া :
ঠান্ডা বাতাসের দাপটে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠান্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন।
শীতের এ তীব্রতা বেশি কাবু করে নিম্ন আয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়াল পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা। বুধবার সকালে রাজাখালীতে ২০০ ও বিকেলে টইটং এলাকায় ৮০ পরিবারসহ প্রায় তিনশ’ অসহায়, দরিদ্র, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের মাঝে কম্বল বিতরণ করে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, এরশাদ আলী ওয়াকফ এস্টেটের তহবিল থেকে এসব কম্বল বিতরণ করেছি। প্রচন্ড শীতে গ্রামের অসহায় দুস্থ ব্যক্তি যারা গরম কাপড় কিনে পরতে পারছেনা, তাদের মাঝে কম্বল বিতরণ করেছি।